আর্কাইভ থেকে বাংলাদেশ

বাংলাদেশ-নেপালের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও দৃঢ় হবে: নেপালের রাষ্ট্রপতি

বাংলাদেশ-নেপালের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক আগামীতে আরও দৃঢ় হবে। আর শিক্ষা, সংস্কৃতি ও পর্যটনখাতে দুই দেশের অনেক কাজ করার রয়েছে। বললেন নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি।    

আজ সোমবার (২২ মার্চ) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় প্যারেড গ্রাউন্ডে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিয়ে নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, নেপালের জলবিদ্যুৎ ও বাংলাদেশের প্রাকৃতিক গ্যাস নিয়ে অনেক সম্ভাবনা রয়েছে।

নেপালের রাষ্ট্রপতি বলেন, শুধু আকাশপথ নয় বাংলাদেশের সঙ্গে সড়ক ও রেলপথেও গতিশীল যোগাযোগ ব্যবস্থা গড়ে উঠবে, জলবায়ু পরিবর্তন মোকাবিলায় দুদেশকে একসাথে তথ্য বিনিময় করতে হবে।  

বিদ্যা দেবী ভান্ডারি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনার হাত ধরে অনেকখানি এগিয়ে গেছে বাংলাদেশ। আর শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ সমৃদ্ধ হবে।  
অনুষ্ঠানে যোগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বক্তব্য রাখেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারির সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একেএম আবদুল মোমেনের সঙ্গেও বৈঠক করেন তিনি।

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন