জাতীয়

আদালতে গেলে শিক্ষার্থীদের সমস্যার সমাধান হবে : জনপ্রশাসন মন্ত্রী

আমি শিক্ষার্থীদের বলবো তারা আদালতে যাবেন। এটাই হচ্ছে যৌক্তিক জায়গা। যেখান থেকে বিষয়টি হয়েছে, সেখানেই যেতে হবে। সেখানে গিয়ে যৌক্তিক বিষয়গুলো তুলে ধরলে আমার মনে হয় সমস্যা সমাধান খুব সহজেই হয়ে যাবে। পানির মতো একটি সহজ জিনিসকে জটিল করছে কারা? বললেন, জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) সচিবালয়ে  চলমান কোটা বিরোধী আন্দোলন নিয়ে এসব কথা বলেন মন্ত্রী।

জনপ্রশাসনমন্ত্রী বলেন, ‌‘কোটার বিষয়টি আদালতে রয়েছে।  জনপ্রশাসন মন্ত্রণালয় নির্বাহী বিভাগের অংশ। বিচার বিভাগে কোনো বিষয় থাকলে সেটি বিচার বিভাগেই নিষ্পত্তি করতে হয়।

কমিশন গঠনের বিষয়ে মন্ত্রী বলেন, সবকিছুই সম্ভব যদি এখানে আদালতের বিষয় না থাকতো। আদালতের বিষয় আদালতে সমাধান হোক। এই সমাধানের পর যদি আরও কিছু আলোচনা করতে হয় সেটি আলোচনার জন্য আমরা সবসময় প্রস্তুত।

তিনি বলেন, দেশের কল্যাণে, শিক্ষার্থীদের কল্যাণে,দেশের সন্তানদের কল্যাণে যা করা লাগে সরকার সবকিছু করতে প্রস্তুত।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, শিক্ষার্থীরা  রাস্তায় থেকে আন্দোলন-সংগ্রাম করেন, কোর্টে গেলেন না, যে সমস্যাটা কোর্টে সেখানে না গিয়ে যদি তাঁরা রাস্তায় ব্যারিকেড করেন, ভোগান্তির সৃষ্টি করেন, জনদুর্ভোগ সৃষ্টি করেন- এটি করা অনুচিত ও অযৌক্তিক একটি কাজ।

আন্দোলন কারা প্রভাবিত করতে চায় এ বিষয়ে মন্ত্রী বলেন, যারা দেশের উন্নয়ন চায় না, যারা সেই সময়ে দেশের লুটপাট করেছে, যারা দেশটাকে জঙ্গিবাদ করেছে, তারা চাচ্ছে না। তারা বসে আছে তারা ব্যর্থ তারা যেকোনো বিষয়কে পুঁজি করে সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে চায়।

প্রসঙ্গত, সরকারি চাকরির নিয়োগে কোটা পদ্ধতি বাতিল এবং ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালসহ চার দফা দাবিতে শিক্ষার্থীরা গে্লো ৬ জুলাই থেকে লাগাতার আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন