জাতীয়

কোটাবিরোধীদের নতুন কর্মসূচি ঘোষণা

সরকারি চাকরিতে কোটা বাতিলের আন্দোলনে বাধা ও হামলার বিচারের দাবিতে শুক্রবার (১২ জুলাই) বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচির ঘোষণা দিয়েছে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা। আগামীকাল বিকেল ৪টায় সারাদেশে সকল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে এ কর্মসূচি পালন করা হবে বলেও জানান কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) রাত ৯টায় চতুর্থ দিনের 'বাংলা ব্লকেড' কর্মসূচিতে নতুন এই কর্মসূচির ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

তিনি বলেন, জাতীয় সংসদে জরুরি অধিবেশন ডেকে আইন পাস না করা পর্যন্ত আন্দোলন চলবে।

শিক্ষার্থীদের ওপর হামলার নিন্দা জানিয়ে সমন্বয়ক নাহিদ ইসলাম বলেন, সারাদেশে বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে পুলিশ। যা কোনোভাবেই কাম্য নয়।

তিনি অভিযোগ করে আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো ছাত্র সংগঠন বাস ভর্তি করে অছাত্রদের এনে আন্দোলনকে ভিন্ন খাতে নেয়ার জন্য পায়তারা করছে।

উল্লেখ্য, এর আগে বিকেল সাড়ে ৩টায় বৃষ্টির মধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে মিছিল নিয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে শাহবাগ অবরোধ করেন শিক্ষার্থীরা। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকেও শাহবাগে এসে জড়ো হন আন্দোলনকারীরা।

এ সম্পর্কিত আরও পড়ুন