জাতীয়

শেখ কামাল আইটি সেন্টার যুবকদের কর্মসংস্থান সৃষ্টিতে সহায়তা করবে : পলক

শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার হতে প্রশিক্ষণ নিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে দক্ষ উদ্যোক্তা তৈরী হবে।  তরুণরা নিজের পায়ে দাড়াতে সক্ষম হবে এবং প্রযুক্তি নির্ভর জাতি গড়ে উঠে স্মার্ট বাংলাদেশে পরিণত হবে। এ প্রশিক্ষণ কেন্দ্রের ফলে আইটি খাতে বাংলাদেশের যুব সমাজের আত্ম-কর্মসংস্থানের ব্যাপক সুযোগ সৃষ্টি হবে। বললেন, ডাক,টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার (১৩ জুলাই) পঞ্চগড় জেলার দেবীগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন কালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন,  দেবীগঞ্জের এই প্রশিক্ষণ সেন্টার হতে প্রতি বছর এক হাজার তরুন-তরুনী প্রশিক্ষণ গ্রহন করে তাদের নিজেদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারবে। প্রশিক্ষিত যুবরা প্রত্যন্ত অঞ্চল বা গ্রামে বসেই ইউরোপ-আমেরিকাসহ বিভিন্ন মার্কেটপ্লেসের কাজ করে বিদেশী ডলার আয় করতে সক্ষম হবে। তারা চাকুরির পিছনে না ছুটে নিজেরাই উদ্যোক্তা হয়ে মানুষকে চাকুরী দিতে পারবে।

পলক বলেন, ডিজিটাল বাংলাদেশের রুপকার স্মার্ট বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী প্রজন্মকে তথ্য প্রযুক্তি নির্ভর দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে প্রতিটি বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে। আগামী অর্থ বছর থেকে প্রার্থমিক বিদ্যালয়েও শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে।

No description available.

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ সুত্র জানা গেছে,৬০ কোটি টাকা ব্যয়ে তিন একর জমির উপর এই শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণ করা হচ্ছে।

প্রসঙ্গত, পঞ্চগড় জেলা প্রশাসক মো.জহুরুল ইসলামের সভাপতিত্বে পরিচালিত সভায় আরও বক্তব্য রাখেন সাবেক রেলমন্ত্রী ও পঞ্চগড়-২  আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো.নুরুল ইসলাম সুজনসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন