আন্তর্জাতিক

মাছ-মাংস না দেয়ায় কনেপক্ষকে বেধড়ক পিটুনি দিলো বরযাত্রী

বিয়ের অনুষ্ঠানে বরযাত্রীদের খুশি করতে চেষ্টার কোনো কমতি রাখে না কনের পরিবার। বরের পরিবারের মানুষের মন জোগাতে আপ্যায়নের যেন কমতি থাকে না। বরযাত্রীদের সামনে দেয়া হরেক পদে খাবার। মাছ, মাংস, পোলাও থেকে শুরু করে আরও কতকি। তবে সব কিছু দিলেও এই বরযাত্রীদের মাছ ও মাংস দেয়নি কনেপক্ষ। এতে ক্ষোভে ফেটে পড়েন বরের আত্মীয়-স্বজনরা। তাদের রাগের মাত্রা এত বেশি ছিল যে কনের পরিবারের সদস্যদের লাথি ও ঘুষি মেরেই ক্ষান্ত হননি লাঠি দিয়ে বেধড়ক মারধর পর্যন্ত করেন।

গেলো বৃহস্পতিবার (১১ জুলাই) ভারতের উত্তর প্রদেশে দেওরিয়া জেলার আনন্দ নগর গ্রামে এই ঘটনা ঘটে। পরে বিয়ে বন্ধ করে দিয়ে বর অনুষ্ঠানস্থল ছেড়ে চলে যান। এরপর বাধ্য হয়ে থানায় মারধার ও যৌতুকের অভিযোগে মামলা দায়ের করে কনের পরিবার।

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, গেলো বৃহস্পতিবার (১১ জুলাই) ভারতের উত্তর প্রদেশে দীনেশ শর্মার মেয়ে সুষমাকে বিয়ে করার জন্য দেওরিয়া জেলার আনন্দ নগর গ্রামে বরযাত্রী নিয়ে যান অভিষেক শর্মা। সব কিছুই পরিকল্পনা মতো চলছিল। এমনকি বরমালা বিনিময় পর্যন্ত হয়ে যায়। তখনই বরপক্ষকে জানানো হয়, খাবারের আয়োজনে কোনো আমিষ রাখা হয়নি।

পুলিশের কাছে দায়ের করা অভিযোগে কনের বাবা ওই প্রতিবেদনে বলেছেন, নিরামিষ খাবারের কথা বলা হলে বর, তার বাবা সুরেন্দ্র শর্মা ও অন্যরা অকথ্য ভাষায় গালিগালাজ করতে শুরু করে। আমি আপত্তি জানালে অভিষেক শর্মা, সুরেন্দ্র শর্মা, রামপ্রবেশ শর্মা, রাজকুমার ও কিছু অজ্ঞাত লোক আমার পরিবারকে লাঠি দিয়ে মারতে শুরু করে এবং লাথি ও ঘুষি মারে।

অভিযোগে আরও বলা হয়, প্রায় ৫ লাখ রুপি (প্রায় সাড়ে সাত লাখ টাকা) যৌতুক হিসেবে দেয়া হয়েছে। মেয়ের বাবা জানান, যৌতুক হিসেবে গাড়ি কেনার জন্য তিনি অভিষেক শর্মাকে সাড়ে চার লাখ রুপি (পাঁচ লাখ ৬১ হাজার টাকা) দিয়েছেন। এ ছাড়া এক সেট তিলক ও দুটি সোনার আংটি (মূল্য ২৮ হাজার টাকা) দেয়া হয়েছে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন