আন্তর্জাতিক

ট্রাম্পের ওপর হামলাকারীর পরিচয় জানাল এফবিআই

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলারে এক নির্বাচনী জনসভায় বক্তৃতা দেয়ার সময় হামলার শিকার হন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই) জানিয়েছে হামলাকারীর নাম থমাস ম্যাথিউ ক্রুকস। তার বয়স ২০ বছর।

রোববার (১৪ জুলাই) আন্তর্জাতিক সংবাদ সংস্থা রয়টার্স ও বিবিসি’র প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

বিবিসির প্রতিবেদন থেকে জানা গেছে, হামলাকারী ক্রুকস পেনসিলভানিয়ার বেথেল পার্ক এলাকার বাসিন্দা। বাটলার থেকে এ শহরের দূরত্ব ৭০ কিলোমিটার। গুলির এ ঘটনাকে হত্যাচেষ্টা ধরে তদন্ত চলছে বলে জানিয়েছে সিক্রেট সার্ভিস।

ডোনাল্ড-ট্রাম্পের--ওপর-হামলা

গতকাল শনিবার (১৩ জুলাই) সন্ধ্যায় নির্বাচনী সমাবেশে সবে বক্তব্য দেয়া শুরু করেছিলেন ৭৮ বছর বয়সী ট্রাম্প। তখনই তাকে লক্ষ্য করে গুলি করা হয়। তিনি মঞ্চে বসে পড়েন। তার ডান কান দিয়ে রক্ত ঝরতে দেখা যায়। সিক্রেট সার্ভিসের সদস্যরা ট্রাম্পকে ঘিরে ধরেন এবং দ্রুত গাড়িতে নিয়ে যান।

এমন একটি সময়ে ট্রাম্পের ওপর হামলার ঘটনা ঘটল, যখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট গ্রহণে আর চার মাসও বাকি নেই। আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ হবে। ২০২০ সালের মতো এবারও ট্রাম্প ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেনের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন।

 

এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন