জাতীয়

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থম থমে, ধাওয়া-পাল্টা ধাওয়া

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলপাড়ায় মুখোমুখি অবস্থান নিয়েছে ছাত্রলীগ ও কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। দু’পক্ষের মধ্যে থেমে থেমে ইট-পাটকেল নিক্ষেপ চলছে।

সোমবার (১৫ জুলাই) বিকেল ৩টা থেকে মুখোমুখি অবস্থান নেন আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাকর্মীরা। এক পর্যায়ে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলের সামনে আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে থেমে থেমে ধাওয়া-পাল্টা ধাওয়া চলে। সংঘর্ষকে কেন্দ্র করে পুরো ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

ছাত্রলীগ দাবি করেছে কোটা আন্দোলনকারীরা তাদের ওপর আগে হামলা চালিয়েছে। অন্যদিকে কোটা আন্দোলনকারী বলছেন, ছাত্রলীগ তাদের ওপর প্রথম হামলা চালিয়েছে।

শুরুতে বিজয় একাত্তর হল ছাত্রলীগের নেতাকর্মীরা সংঘর্ষে অংশ নিলেও পরে সব হল ছাত্রলীগের নেতাকর্মীরা যোগ দেন। সংঘর্ষকে কেন্দ্র করে পুরো ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এর আগে, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বেলা সোয়া ১২টা থেকে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে সমবেত হয়েছেন বিপুল সংখ্যক শিক্ষার্থী। সেখানে সমবেত হয়ে কোটা সংস্কারের দাবিতে নানা স্লোগান দেন তারা।

এ হামলায় উভয় পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

জেএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন