আর্কাইভ থেকে ক্রিকেট

লাকমালের পাঁচের পর কর্নওয়ালের প্রতিরোধ

লাকমালের ৫ উইকেট নেয়ার পর দিনের সূর্য অস্ত যাওয়ার আগ পর্যন্ত সব আলো নিজের দিকে কেড়ে নিলেন বিশালদেহী রাকিম কর্নওয়াল। শরীরে যেমন ভারী, পারফর্ম্যান্সেও ভারটা কম নয়। বাংলাদেশের বিপক্ষ সিরিজেই ব্যাটে-বলে নিজের অবস্থার জানান দিয়েছেন। ঘরের মাঠেও সে ধারাবাহিকতা বজায় রেখেছেন। শ্রীলঙ্কা ১৬৯ রানে অলআউট হওয়ার পর কাছাকাছি জায়গাতেই উইন্ডিজকে অলআউট করার চেষ্টা করেছে লঙ্কান বোলাররা। অনেকটা সফলও হয়েছিল। ১৭১ রানে ৭  উইকেট হারানোর পর উইন্ডিজদের হয়ে বাইশগজে দাড়িয়ে যান বিশালদেহী রাকিম কর্নওয়াল। তাকে আর টলাতে পারেননি লাকমালসহ অন্য বোলাররা।

দ্বিতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৮ উইকেটে ২৬৮ রান। এতে করে ৯৯ রানের লিডে রয়েছে স্বাগতিকরা। কর্নওয়াল অপরাজিত আছেন ৬০ রানে। অথচ কর্নওয়াল যখন ক্রিজে আসেন তখন উইন্ডিজদের সংগ্রহ ৭ উইকেটে ১৭১, জশুয়া ১৭ রানে। খেলা তখন শেষ সেশনের। সেখান থেকে ৯০ রানের পার্টনারশিপে জশুয়াকে নিয়ে ড্রাইভিং সিটে বসে যান কর্নওয়াল। আগ্রাসী ব্যাট চালিয়েছেন কর্নওয়াল ৬২ বলে পূর্ণ করেন হাফ সেঞ্চুরি। যার মধ্যে ছিলো ৮ চার এবং ২ ছক্কাও। অপরপাশে রক্ষণাত্মক খেলেছেন জশুয়া, ১২৪ বলে ৪৬ রান করেন। কেমার রোচের সঙ্গে দিনটা শেষ করেছেন কর্নওয়াল। কর্নওয়াল-জশুয়া জুটিতে আড়াইশো ছাড়ানো উইন্ডিজরা বড় লিডের সম্ভাবনাও তৈরী করেছে।

স্বাগতিকদের দ্বিতীয় দিনের শুরুটা হয়েছিল বিনা উইকেটে ১৩ রান নিয়ে। প্রথম দুই সেশন লঙ্কান গতি স্টার লাকমালকে সামলাতেই হিমশিম খেতে হয় ক্যারিবিয়ানদের। দ্বিতীয় দিন কোন রান যোগ না করেই আউট হন ব্র্যাথওয়েট। বোনার ও মেয়ার্সের সঙ্গে দুটা পার্টনারশিপ হয় ক্যাম্পবেলের। কিন্তু লাকমালের গতির কাছে বারবার পরাস্ত হয়েছেন ক্যারিবিয়রা। ক্যাম্পবেল ৪২ ও মেয়ার্স জমা করেন ৪৫ রান। একটা করে উইকেট চামিরা ও লাকামলের। লাকমাল শুরু করেছিলেন অধিনায়ক ব্র্যাথওয়েটকে দিয়ে, এই পেসার ৫ম উইকেট পূর্ণ করেন আলজারি জোসেপকে তুলে নিয়ে । ক্যারিয়ারে চতুর্থবারের মতো ৫ উইকেট নেয়ার কৃতিত্ব লাকমালের।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন