আর্কাইভ থেকে বাংলাদেশ

আওয়ামী লীগের প্রার্থীর বিজয় কামানা করে দোয়া, ডিসির বিরুদ্ধে আইনি নোটিশ

নির্বাচনী বিধি লঙ্ঘন করে চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর বিজয় কামনা করে দলীয় নেতাদের সঙ্গে মোনাজাতে অংশ নেয়া ও দোয়া চাওয়ার অভিযোগে জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মুহাম্মদ মাহবুবুর রহমান এই লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার, সংস্থাপন সচিব, নির্বাচন কমিশন সচিব, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর এই আইনি নোটিশ পাঠান।

লিগ্যাল নোটিশে আগামী ২৪ ঘণ্টার মধ্যে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়েছে, অন্যথায় এর আইনি প্রতিকার চাওয়া হবে।

নোটিশে আইনজীবী উল্লেখ করেন, একজন রিটার্নিং কর্মকর্তার (ডিসি) মাধ্যমে ২০১৬ সালের জেলা পরিষদ নির্বাচন বিধিমালা ৭৯, ৮০ ও ৮১ বিধির লঙ্ঘন হওয়া সত্যেও দায়িত্বপ্রাপ্তরা (অপর নোটিশ গ্রহীতারা) সম্পূর্ণ নিষ্ক্রিয় ভূমিকা পালন করছেন, যা আপনাদের অর্পিত দায়িত্ব ও কর্তব্যের সুস্পষ্ট লঙ্ঘন। বিষয়টি উদ্বেগেরও।

উল্লেখ্য, গেলো ১৫ সেপ্টেম্বর আসন্ন জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম নেতাকর্মীদের নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিতে গেলে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান প্রার্থীর বিজয় কামনা করে দলীয় নেতাদের সঙ্গে মোনাজাতে অংশ নেন।

জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, আমি মনে করি, বিএনপি-জামায়াতেরও এখন দোয়া করা উচিৎ শেখ হাসিনা যেন আবার ক্ষমতায় আসেন।

এ সম্পর্কিত আরও পড়ুন