আর্কাইভ থেকে বাংলাদেশ

গাইবান্ধায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

ঢাকার পল্লবীসহ দেশব্যাপী বিএনপির চলমান কর্মসূচিতে পুলিশের গুলিবর্ষণ ও আওয়ামী লীগের হামলার প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি।

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে জেলা বিএনপি নিজস্ব কার্যালয়ের সামনে কেন্দ্র্রীয় কর্মসূচির অংশ হিসেবে সমাবেশটি পালন করে। এতে সভাপত্বি করেন জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডাঃ মাইনুল হাসান সাদিক।

সকাল থেকে উপজেলা ও বিভিন্ন ইউনিট থেকে বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে শহরের সার্কুলার রোডস্থ বিএনপির কার্যালয়ের সামনে সমবেত হয়। পরে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের ডাচবেকারী মোড় পর্যন্ত প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে সমবেত হয়। সেখানেই নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশ করেন।  

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির গ্রাম বিষয়ক সম্পাদক আনিছুজ্জামান খান বাবু। এড়াও কার্যনির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুন্নবী টিটুল, জেলা ছাত্রদলের সভাপতি খন্দকার জাকারিয়া আলম জীমসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, হামলা, মামলা দিয়ে বিএনপির চলমান আন্দোলন স্তব্ধ করা যাবে না। তারা অবিলম্বে এই ব্যর্থ সরকারের পদত্যাগের দাবি জানান।

বক্তারা আরও বলেন, এই অবৈধ সরকারকে নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশ গ্রহণে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিতে বাধ্য করা হবে।  

কেএস 

এ সম্পর্কিত আরও পড়ুন