জাতীয়

আগামী ৭ দিনেই কারফিউ উঠে যাবে : সালমান এফ রহমান

প্রতিদিনই একটু একটু করে শিথিল হচ্ছে কারফিউ। আগামী সাত দিনের মধ্যে শেষ হয়ে যাবে, ইনশাআল্লাহ। বললেন, প্রধানমন্ত্রীর শিল্প ও বেসরকারি বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

রোববার (২৮ জুলাই) আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ভবনে ব্যবসায়ীদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন তিনি ।

সালমান এফ রহমান বলেন, চলমান পরিস্থিতি কেন্দ্র করে রাজধানী ও পার্শ্ববর্তী জেলার ব্যবসা-বাণিজ্যের যা লোকসান হয়েছে তার হিসাব তিনি আজকের মধ্যে লিখিত আকারে হাতে পাবেন ।

তিনি আরও বলেন,সভায় তিনি পাঁচটি সমস্যা চিহ্নিত করতে পেরেছেন। এর মধ্যে চট্রগ্রাম বন্দর, এনবিআর, বাংলাদেশ ব্যাংক ছাড়াও বাজেট এবং ইন্টারনেট ও বিদ্যুৎ-জ্বালানি সংক্রান্ত সমস্যা রয়েছে। সংশ্লিষ্টদের সাথে বৈঠক করে এসব সমস্যার সমাধান তিনি করবেন বলেও জানান।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, ইন্টারনেটের জেনারেল সিস্টেমটা কোনো কারণে নষ্ট হয়ে গেলে অথবা বন্ধ হয়ে গেলে, ব্যবসায়ীদের জন্য বিকল্প ইন্টারনেট সিস্টেম তৈরি করার দাবি জানিয়েছেন তারা। যাতে ব্যবসা সচল থাকে।

তিনি আরও বলেন, কোটা আন্দোলনকে কেন্দ্র করে গুজব ও মিথ্যা তথ্য সোশ্যাল মিডিয়ায় এবং বিদেশি মিডিয়ায় প্রচার হয়েছে। এমতবস্থায় ব্যবসায়ীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রয়েছেন। তারা সরকারকে সব ধরনের সহায়তা করবেন।

উল্লেখ্য, সভায় তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলমসহ দেশের শীর্ষ শিল্প গ্রুপের প্রধানরা উপস্থিত ছিলেন।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন