বিএনপি

গ্রেপ্তারকৃতদের নির্যাতন করে স্বীকারোক্তি আদায়ের চেষ্টা চলছে : ফখরুল

সহিংসতার ঘটনায়  বিএনপি নেতাকর্মীসহ গ্রেপ্তারকৃতদের নির্মমভাবে চোখ ও হাত-পা বেঁধে শারীরিক নির্যাতন করে স্বীকারোক্তি আদায়ের নিরন্তর চেষ্টা চলছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৮ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন ফখরুল।

বিবৃতিতে তিনি দাবি করেন,  আদালতকে অবহিত করার পরেও আদালত সরকার প্রধানের ইশারায় গ্রেপ্তারকৃতদের রিমান্ড অব্যাহত রেখেছেন। গ্রেপ্তারকৃতদের শারীরিক সুস্থতা নিয়ে দেশবাসী শঙ্কিত, তাদের ওপর চলমান নির্যাতনে অনাকাঙ্ক্ষিত কিছু হয়ে গেলে এর দায় সরকার এবং আইন-শৃঙ্খলা বাহিনীকেই নিতে হবে।

ফখরুল বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীদের প্রতিনিয়ত গ্রেপ্তার করা হচ্ছে ও নির্যাতন চালানো হচ্ছে। অথচ সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে যারা প্রকাশ্যে সাধারণ ছাত্রদের বুকে গুলি চালিয়ে হত্যা করলো তাদের একজনকেও গ্রেপ্তার করা হয়নি, বরং তাদের নিয়ে সরকারপ্রধান মায়া কান্না করছে।

তিনি  বলেন, সারা দেশে ৯ হাজারের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে সাবেক এমপি, মন্ত্রীসহ বিএনপির সিনিয়র নেতা অসুস্থ হওয়া সত্ত্বেও তাদের নিষিদ্ধ সন্ত্রাসীদের মতো পাঁচ/সাতদিন করে রিমান্ডে নির্যাতন করা হচ্ছে।

এসময় গ্রেপ্তার বিএনপি ও বিরোধীদলের সব নেতা এবং শিক্ষার্থীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার, রিমান্ডে নির্যাতন বন্ধ এবং অবিলম্বে সবার নিঃশর্ত মুক্তির আহ্বান জানান বিএনপি মহাসচিব।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন