বিনোদন

অনির্দিষ্টকালের জন্য অচল টলিউড, বন্ধ শুটিং

পূর্বনির্ধারিত সিদ্ধান্ত অনুযায়ী সোমবার থেকে অনির্দিষ্ট কর্মবিরতির পথে টলিউড পরিচালকেরা। রোববার রাতে বিজ্ঞপ্তি দিয়ে ডিরেক্টর্স গিল্ড এ সিদ্ধান্ত জানায়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘অধিকাংশ পরিচালক সদস্যের আবেগ ও মতামতকে গুরুত্ব এবং মান্যতা দিয়ে সংগঠনের কার্যকরী সমিতি ২৯ জুলাই থেকে যত দিন পর্যন্ত না পরিচালকদের সমস্যার সমাধান হচ্ছে তত দিন পর্যন্ত বাংলা ভাষার সমস্ত শুটিং ফ্লোরে সদস্যদের অনুপস্থিত থাকতে অনুরোধ করছে। বাংলা ভাষা ছাড়া অন্য ভাষার ক্ষেত্রে এই অনুরোধ প্রযোজ্য নয়।’

এর আগে পশ্চিমবঙ্গের ডিরেক্টর্স গিল্ডের সদস্যরা বিষয়টি নিয়ে দফায় দফায় আলোচনায় বসেন। গেল শনিবার (২৭ জুলাই) নির্মাতা রাহুল মুখোপাধ্যায়ের পরিচালনায় একটি বাংলা ছবির শুটিং টেকনিশিয়ান স্টুডিও-তে ছিল। ‍কিন্তু ফেডারেশনের আওতাভুক্ত কলাকুশলীরা সেই শুটিংয়ে উপস্থিত হননি। ফলে শুটিং করাই যায়নি এবং ঐখানে উপস্থিত পরিচালক ‍ও অভিনয়শিল্পী অপমানিত হন বলে জানান।

জানা যায়, এ প্রসঙ্গে অগ্রজ পরিচালকদের সঙ্গে আলোচনা করে স্থির হয়, কলাকুশলীরা রাহুলকে নির্দিষ্ট ছবির পরিচালক হিসেবে মেনে না নিলে, তাঁর সঙ্গে শুটিং করতে রাজি না হলে পরিচালকেরা ২৯ জুলাই অর্থাৎ সোমবার থেকে অসহযোগিতায় যেতে বাধ্য হচ্ছেন। মীমাংসা না হওয়া পর্যন্ত এই অবস্থান থেকে তাঁরা নড়বেন না।

ইতিমধ্যেই এই বার্তার প্রেক্ষিতে পরিচালকদের সই সংগ্রহ করা হয়েছে। সম্মতি জানিয়ে সই করেছেন, রাজ চক্রবর্তী, কৌশিক গঙ্গোপাধ্যায়, অনীক দত্ত, অতনু ঘোষ, দেবালয় ভট্টচার্য, পরমব্রত চট্টোপাধ্যায়সহ অনেকে।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন