জাতীয়

রাজধানীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, কয়েকজন আটক

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) হেফাজতে থাকা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ক গেলো রোববার এক ভিডিও বার্তায় শিক্ষার্থীদের চলমান কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন। তাদের এই ঘোষণা প্রত্যাখ্যান করেন কয়েকজন সমন্বয়ক। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সোমবারবিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অংশ হিসেবে সোমবার রাজধানীর মিরপুর ১০, ইসিবি চত্বর ও ধানমন্ডির স্টার কাবাবের সামনে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা। এসময় মিরপুর ১০ নম্বরের গোলচত্বর থেকে ১০ জনকে এবং ধানমন্ডির স্টার কাবাবের সামনে থেকে কিছু শিক্ষার্থীকে আটক করে পুলিশ।

রাজধানীর আটটি স্থানে বিক্ষোভ কর্মসূচি হবে বলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে জানানো হয়েছিল। সামাজিক যোগাযোগমাধ্যমে বিক্ষোভ কর্মসূচির ওই আট স্থান হচ্ছে—সায়েন্স ল্যাব, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ৮ নম্বর গেট, প্রেসক্লাব, উত্তরার বিএনএস সেন্টার, মিরপুর–১০, মিরপুরের ইসিবি চত্বর, রামপুরা ও মহাখালী। সকাল থেকেই এসব এলাকায় পুলিশ মোতায়েন করতে দেখা গেছে। পাশাপাশি র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) হেলিকপ্টারের টহলও দেখা গেছে। সেনাবাহিনীর সদস্যদেরও রাজধানীর বিভিন্ন সড়কে টহল দিয়েছে।

বিক্ষোভ কারীরা জানিয়েছেন, রাজধানীর পল্টনে বিক্ষোভকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক সহ-সমন্বয়কারীসহ চার শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। পল্টন মোড়ে বিক্ষোভের সময় তাদের আটক করা হয়।

এদিকে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়ককে হেফাজতে নেয়া এবং তাদের বিবৃতি দেয়ার বিষয়টি এখন টক অব দ্য কান্ট্রি। তবে বিষয়টি সোমবার গণমাধ্যমকর্মীদের কাছে পরিষ্কার করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) মোহাম্মদ হারুন অর রশিদ।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন