অপরাধ

প্রশ্নফাঁস কাণ্ডে পিএসসির ৫ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু

বিসিএসসহ  ৩০টি সরকারি নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) বরখাস্ত হওয়া পাঁচ কর্মকর্তাদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৯ জুলাই) দুদকের প্রধান কার্যালয় থেকে অনুসন্ধানের জন্য সংস্থাটির উপপরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্ব ৫ সদস্যের টিম গঠন করা হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করা হয়েছে।

এর আগে  গেলো ১০ জুলাই পিএসসি থেকে এ পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে  দুদককে চিঠি দেয়া হয়। চিঠিতে মামলার আসামি উপ-পরিচালক মো. আবু জাফর ও জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক মো. আলমগীর কবির এবং পিএসসির কর্মচারী ডেসপাস রাইডার খলিলুর রহমান ও অফিস সহায়ক সাজেদুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছিল।

চিঠিতে আরও বলা হয়, বাংলাদেশ রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র অবৈধ উপায়ে সংগ্রহ, পরীক্ষার পূর্বে প্রশ্নপত্র প্রকাশ এবং বিতরণ করে দায়িত্বপ্রাপ্ত কর্মচারী হিসেবে অপরাধ সংঘটনে জড়িত থাকার অভিযোগে কর্ম কমিশনের ৫ জনসহ অন্যান্যকে আসামি করে পল্টন থানার মামলা হয়েছে। এদের মধ্যে ৫ জন কর্মচারী গ্রেপ্তার হয়ে বর্তমানে জেলে আছেন।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন