দেশজুড়ে

নরসিংদী থেকে পালানো হত্যা মামলার সাজাপ্রাপ্ত বন্দি গ্রেপ্তার

কোটা সংস্কার আন্দোলন চলাকালে নরসিংদী জেলা কারাগারে হামলার পর পালিয়ে যাওয়া হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মামুন মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ। মামুন ২০১৯ সালে বহুল আলোচিত মার্জিয়া কান্তা হত্যা মামলায় আসামি ছিলেন।

সোমবার (২৯ জুলাই) কুড়িগ্রামের রৌমারী থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে গণমাধ্যমকে জানিয়েছেন  রৌমারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা।

পুলিশ জানায়, গেলো ১৯ জুলাই কারাগারে হামলার পরে মামুন মিয়াও কারাগার থেকে পালিয়ে রৌমারী যান। কারফিউয়ের মধ্যে ভ্যান, ইজিবাইক ও ট্রাকে চড়ে দুই দিন পর তিনি রৌমারী পৌঁছান। এরপর নিজ বাড়িতে আত্মগোপনে থাকেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ  নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে।

মামলা সূত্রে জানা যায়, মার্জিয়া কান্তা সাভারের আশুলিয়ার পার্লার ব্যবসায়ী ছিলেন। ২০১৯ সালে কান্তার স্বামী শহিদুল ইসলাম সাগর ও সাগরের ফুফাতো ভাই মামুন মিয়া মিলে কান্তাকে কুয়াকাটা নিয়ে যান। সেখানে একটি আবাসিক হোটেলে দুজন মিলে কান্তাকে নির্মমভাবে হত্যা করে পালিয়ে যান।

ওই  মামলার বিচারে আদালত প্রধান আসামি কান্তার স্বামী শহিদুল ইসলাম সাগরকে মৃত্যুদণ্ডের আদেশ দেন এবং এক লাখ টাকা অর্থদণ্ড করেন। অন্যদিকে তার সহযোগী মামুন মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত।

উল্লেখ্য, গ্রেপ্তার মামুনকে থানা হেফাজত থেকে আদালতের মাধ্যমে নরসিংদী কারা কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন