ক্যাম্পাস

পুলিশের ধাক্কায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষক আহত

‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে অংশ নিয়ে এক শিক্ষার্থীকে বাঁচাতে গিয়ে পুলিশের হাতে আহত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লোকপ্রশাসন বিভাগের শিক্ষক শেহরীন আমিন ভূইয়া।

বুধবার (৩১ জুলাই) ঢাবি দোয়েল চত্বরে ছাত্র-শিক্ষকদের সম্মিলিত সমাবেশে এক শিক্ষার্থীকে পুলিশ জোরপূর্বক আটক করতে চাইলে বাধা দেন তিনি।

শেহরীন আমিন গণমাধ্যমকে বলেন, একজন শিক্ষার্থীকে পুলিশ তুলে নিতে চাইলে আমি বাঁধা দিই। বললাম তার অপরাধ কী, চেক করার থাকলে আপনি আমাদের সামনে করুন। কিন্তু তিনি কোনো কথা না শুনে বলপ্রয়োগ করলেন। আমার হাত মুচড়ে দিয়ে ছেলেটাকে নিয়ে যেতে চাইলে আবার ধরতে গেলে ধাক্কা দিলে আমি পড়ে যাই। হাঁটুতে ব্যথা পেয়েছি একটু, তবে হাত মুচড়ে যাওয়ায় বেশি ব্যথা পেয়েছি। আর বিস্তারিত বলার মতো শক্তি আমার নাই।

এ বিষয়ে ঢাবি সহকারী প্রক্টর বদরুল হাসান বলেন, ‘বিষয়টি আমি মাত্র জানলাম। প্রক্টর স্যারের সঙ্গে কথা বলে বিষয়টির আমরা সমাধান করার চেষ্টা করব।’

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আজকের কর্মসূচি ছিল মার্চ ফর জাস্টিস। সারাদেশে অন্তত আড়াই শতাধিক নিহত ও অন্তত ২৫ হাজার আহতের দাবি আন্দোলনকারীদের। এছাড়াও তাদের প্রথম সারির সমন্বয়কদের ‘নির্যাতনের’ অভিযোগ এবং তাদের সব শেষ নয় দফা দাবি আদায়ের লক্ষ্যে তারা লাগাতার কর্মসূচি করে আসছে।

 

 

এসি/

এ সম্পর্কিত আরও পড়ুন