আওয়ামী লীগ

আজ দোয়া, কাল শোকমিছিল করবে আওয়ামী লীগ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহীদ এবং সম্প্রতি কোটা আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় নিহতদের স্মরণে আজ শুক্রবার (২ আগস্ট) দেশের সব মসজিদে দোয়া কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ। শনিবার শোকমিছিল করবে দলটি।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (১ আগস্ট) এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, আগামী ৩ আগস্ট শনিবার বিকাল ৩টায় রাজধানীতে আওয়ামী লীগের উদ্যোগে এক ‘শোকমিছিল’ কর্মসূচির আয়োজন করা হয়েছে। শোকমিছিল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শাহবাগ, এলিফ্যান্ট রোড এবং মিরপুর রোড হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি-বিজড়িত বাসভবন ধানমন্ডি বত্রিশ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে এসে শেষ হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঢাকার বিভিন্ন প্রান্ত হতে আওয়ামী লীগ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণকে কর্মসূচিতে অংশগ্রহণের জন্য আহ্বান জানিয়েছেন।

এদিকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদ এবং সাম্প্রতিক সহিংসতায় নিহতদের স্মরণে শুক্রবার বাদ আসর সারাদেশে সকল মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

জেএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন