আর্কাইভ থেকে বাংলাদেশ

রাস্তায় দাঁড়িয়ে থাকা গাড়িতে পাওয়া গেলো ১১ কেজি স্বর্ণ

ভারতের বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে উদ্ধার হলো ৫৫ কোটি টাকার স্বর্ণ। পুলিশ সূত্রে খবর, একটি মারুতি অল্টো গাড়িতে করে প্রায় ১১ কেজি ওজনের স্বর্ণ নিয়ে যাওয়া হচ্ছিল। শুক্রবার ভোর চারটে নাগাদ বেলঘরিয়া পুলিশ গাড়িটিকে আটক করে। তার পর গাড়িতে তল্লাশি চালিয়ে ওই বিপুল পরিমাণ স্বর্ণ উদ্ধার করা হয়। এই ঘটনায় গাড়ির চালক-সহ চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই স্বর্ণ কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তার হদিশ পেতে ধৃতদের জেরা করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের ডিসি ইএসডি অজয় প্রসাদ।

জানা যায়, পুলিশের কাছে এ ব্যাপারে আগাম খবর ছিল। তাই ওই এলাকার পুলিশকে আগে থেকে সতর্ক করাও হয়েছিল। শুক্রবার ভোরে বেলঘরিয়া এক্সপ্রেসওয়েতে টহলদারি চালাচ্ছিল পুলিশের একটি গাড়ি। ব্যারাকপুরের কাছে রাস্তার উপর একটি গাড়িকে দাঁড়িয়ে থাকতে দেখেই পুলিশের সন্দেহ হয়। এর পর ওই গাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় ১১ কেজি স্বর্ণ। পুলিশ জানিয়েছে মারুতি গাড়ির ভেতর একটি ব্যাগে ওই স্বর্ণ বার রাখা ছিল।

কিন্তু এতো স্বর্ণ কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল? প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান গাড়িটি বিটি রোড হয়ে মেদিনীপুরের রাস্তা ধরছিল। তবে গাড়িটি অন্য রাজ্যের নয় বলেই পুলিশের ধারণা। গাড়ির নম্বর প্লেটটিও পশ্চিমবঙ্গেরই বলে জানা গেছে প্রাথমিক তদন্তে।

ওই সোনা উদ্ধার করার পর পুলিশকর্তা অজয় জানিয়েছেন, বেআইনি ভাবেই ওই স্বর্ণ নিয়ে যাওয়া হচ্ছিল। গাড়ির ভেতর চালকসহ যে চার জন ছিল তাদের প্রত্যেককেই গ্রেপ্তার করা হয়েছে। তারা কোথা থেকে ওই স্বর্ণ এনেছিলেন, কার নির্দেশে এই কাজ করছিলেন, তা জানতে জিজ্ঞাসাবাদ করা হয়েছে চার জনকেই।

এ সম্পর্কিত আরও পড়ুন