বাংলাদেশ

মুক্ত হলেন গোলাম আযম ও মীর কাশেম আলীর ছেলে

জামায়াতে ইসলামীর সাবেক আমির প্রয়াত গোলাম আজমের মেজো ছেলে সেনাবাহিনীর সাবেক ব্রিগেডিয়ার জেনারেল  আব্দুল্লাহিল আমান আযমী মুক্ত হয়েছেন এবং বেশ কয়েক বছর নিখোঁজ থাকার পর খোঁজ মিলেছে মীর কাশেম আলীর ছেলে ব্যারিস্টার আরমানের। সোমবার (৬ আগস্ট) মধ্যরাতে তিনি মুক্ত হন।

জামায়াতে ইসলামের ভেরিফায়েড ফেসবুক পেজ আব্দুল্লাহিল আমান আযমীর মুক্ত হওয়া ব্যাপারটি নিশ্চিত করেছে। অন্যদিকে ব্যারিস্টার আরমানের পরিবার সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট করে তার মুক্তির ব্যাপারটি নিশ্চিত করে।

জানা যায়, ২০১৬ সালের ২২ আগস্ট দিবাগত রাতে জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযমের ছেলে আবদুল্লাহিল আমান আযমীকে আটক করা হয়।

অন্যদিকে মীর কাশেম কাশেম আলীর ছেলে আহমদ বিন কাশেম আরমানকে নিজ বাসা থেকে ধরে নিয়ে যায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। মিরপুর ডিওএইচএসের নিবাসী ছিলেন তিনি ও তার পরিবার। তাকে তুলে নিয়ে যাওয়ার সময় সেখানে উপস্থিত ছিলেন তার দুই শিশু সন্তান, স্ত্রী ও আরমানের বোন।

সোমবার রাতের দিকে কর্নেল শামসের নেতৃত্বে ২০-২৫ জন সাবেক সেনা কর্মকর্তা ও গুম হওয়া ব্যক্তিদের স্বজনরা রাজধানীর ক্যান্টনমেন্টের কচুক্ষেত এলাকায় অবস্থান নেন।

উপস্থিত ব্যক্তিরা গণমাধ্যমকে বলেন, ডিজিএফআইয়ের আয়না ঘরে অনেক মানুষকে অন্যায়ভাবে বন্দি করে রাখা হয়েছে। বন্দিদের ছাড়িয়ে নিতে আমরা অবস্থান নিয়েছি। তাদের অক্ষত অবস্থায় হস্তান্তর না করা পর্যন্ত আমরা ফিরব না। বন্দিদের মুক্তি না দেওয়া পর্যন্ত আমাদের অবস্থান চলবে। আমাদের সঙ্গে গুম হওয়া স্বজনদের সংগঠন মায়ের ডাকও যোগ দেয়। মুক্তির জন্য জন্য চাপ প্রয়োগের এক পর্যায়ে মুক্ত হওয়ার সংবাদ পাওয়া যায়।

এ সম্পর্কিত আরও পড়ুন