জাতীয়

ট্রাফিক সামলানো শিক্ষার্থীদের পাশে দাঁড়াল আরটিভি

ছাত্রজনতার আন্দোলনের মুখে প্রধানমন্ত্রী পদ থেকে শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগ-পরবর্তী উদ্ভূত পরিস্থিতিতে পুলিশ সদস্যরা কর্মবিরতিতে গেছেন। সড়ক থেকে সরে গেছেন ট্রাফিক পুলিশের সদস্যরাও। এ সময় রাস্তায় গাড়ি চলাচলে বিশৃঙ্খলা রোধ করতে মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশের কাজ করতে নেমেছেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবকেরা।

কেউ সড়কের সিগন্যাল নিয়ন্ত্রণে করছেন। সিগন্যাল না মানলে চালককে বাধা দিচ্ছেন। এতে ট্রাফিকবিহীন ঢাকার রাস্তায় গাড়ি চলাচলে ভোগান্তি কমেছে। রাস্তায় বড় যানজটও দেখা যাচ্ছে না।

গাড়ি চলাচলে সাহায্য করা শিক্ষার্থীরা রাস্তায় হেলমেট ছাড়া মোটরসাইকেল আরোহীদের সতর্ক করছেন। পাশাপাশি রাস্তা পরিষ্কারের কাজও করছেন ছাত্রছাত্রীরা। স্ব-উদ্যোগে নিয়োজিত এসব স্বেচ্ছাসেবকদের পাশে দাঁড়িয়েছে জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি।

বৃহস্পতিবার (৮ আগস্ট) বাংলামোটর ও কারওয়ানবাজারের আশপাশে ট্রাফিকের দায়িত্ব পালন করা শিক্ষার্থীদের পাশে দাঁড়ায় আরটিভি।

উল্লেখ্য, শিক্ষার্থীদের টানা আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশত্যাগ করেন শেখ হাসিনা। এরপর ৬ আগস্ট বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে তিন বাহিনীর প্রধান ও ছাত্র আন্দোলনের সমন্বয়কদের বৈঠকে ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে দেশের পরবর্তী অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

আজ (৮ আগস্ট) রাত ৯টায় দায়িত্ব নিতে যাচ্ছে অন্তর্বর্তীকালীন সরকার। শপথগ্রহণ অনুষ্ঠানে ড. ইউনূসের পাশাপাশি অন্য উপদেষ্টাদেরও শপথ পাঠ করাবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। শপথ অনুষ্ঠানের জন্য প্রস্তুত করা হয়েছে বঙ্গভবনের দরবার হল। এতে প্রায় ৪০০ জন অতিথি যোগদান করবেন বলে জানা গেছে।

এএম/

 

এ সম্পর্কিত আরও পড়ুন