জাতীয়

আজ দুপুরে দেশে ফিরছেন বিএনপি নেতা সালাহউদ্দিন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদ দেশে ফিরছেন আজ। ২০০১ সালে কক্সবাজার থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি বিএনপি-জামায়াত জোট সরকারের যোগাযোগ প্রতিমন্ত্রী ছিলেন। দীর্ঘ নয় বছর আগে ঢাকা থেকে নিখোঁজ হয়েছিলেন তিনি। এরপর ভারতের শিলংয়ে তাকে পাওয়া যায়।

রোববার ( ১১ আগস্ট ) বেলা ২টায়  এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে সাবেক এই প্রতিমন্ত্রীর।

দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সকালে সালাউদ্দিন আহমেদ বলেন, ‘আল্লাহর অশেষ রহমতে অনেক বছর পর আজ আমার স্বাধীন মাতৃভূমিতে আসার সুযোগ পাচ্ছি। দেশবাসীসহ প্রবাসে থাকা সকল বাংলাদেশির প্রতি আমার সালাম ও শুভেচ্ছা।’

গোয়েন্দা পরিচয়ে ২০১৫ সালের ১০ মার্চ সালাহউদ্দিনকে উত্তরার বাসা থেকে তুলে নেওয়া হয় বলে তার পরিবার জানায়। এরপর একটি প্রাইভেটকারে তাকে শিলং নেওয়া হয়। তবে গাড়িটি কোথা থেকে ছেড়েছিল বা গাড়িতে আর কে বা কারা ছিল তা তিনি পুলিশকে বলতে পারেননি।

জানা যায়, ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে ‘উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা’ করার সময় ২০১৫ সালের ১১ মে তাকে আটক করে শিলং পুলিশ। তার নামে অবৈধ অনুপ্রবেশের মামলা করা হয়।

সালাহউদ্দিন আহমেদ যখন মেঘালয়ে আটক হন, তখন তিনি বিএনপির যুগ্ম মহাসচিব ছিলেন। ভারতের জেলে থাকাকালে বিএনপি তাকে দলের স্থায়ী কমিটির সদস্য করে।

এর আগে একাধিকবার তার দেশে আসার খবর শোনা গেলেও নানা জটিলতায় আসতে পারেননি। তবে এবার দেশের রাজনৈতিক পটপরিবর্তনের কারণে তিনি দেশে ফিরছেন।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন