আর্কাইভ থেকে বাংলাদেশ

করতোয়ায় নৌকাডুবি : আজও চলছে উদ্ধার অভিযান

পঞ্চগড়ের বোদায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় চতুর্থ দিনের মতো উদ্ধার অভিযান শুরু হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার তুষার কান্তি রায় এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন সকাল ৬টা থেকে আবারও উদ্ধার কাজ শুরু হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার তুষার কান্তি রায় বলেন, আজ সকাল ৬টা থেকে আবারও উদ্ধার কাজ শুরু হয়েছে। এখনও চারজন নিখোঁজ রয়েছেন।

তদন্ত কমিটির প্রধান ও পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক দীপঙ্কর রায় জানান, নৌকাডুবির ঘটনার পর থেকে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত মোট ৬৮ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও স্থানীয়রা। উদ্ধার হওয়া ৬৮ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের করতোয়া নদীর অন্য পারে বদেশ্বরী মন্দিরে মহালয়া পূজা উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারও ধর্মসভার আয়োজন করা হয়। রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরের দিকে মূলত ওই ধর্মসভায় যোগ দিতে সনাতন ধর্মালম্বীরা নৌকাযোগে নদী পার হচ্ছিলেন। তবে ৪০ থেকে ৫০ জনের ধারণ ক্ষমতার নৌকাটিতে দেড় শতাধিক যাত্রী ছিল। অতিরিক্ত যাত্রী বহনের কারণে নদীর মাঝপথে নৌকাটি ডুবে যায়। অনেকে সাঁতরে তীরে আসতে পারলেও সাঁতার না জানা নারী ও শিশুরা পানিতে ডুবে যায়।

তাসনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন