জাতীয়

অন্তর্বর্তী সরকারকে কী বার্তা নয়া দিল্লির? জানালেন হাইকমিশনার

ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। ছবি: ফাইল

ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের  সঙ্গে কাজ চালিয়ে যেতে চায় ভারত সরকার।এমনটাই জানালেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা।

বুধবার (১৪ আগস্ট) অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা এম তৌহিদ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি নয়া দিল্লির এ বার্তা দেন।   

ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা বলেন, ‘অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ চালিয়ে যেতে চায় দিল্লি। দুই দেশের মানুষের পারস্পরিক যোগাযোগ ও স্বার্থকে সব সময় গুরুত্ব দেয় নরেন্দ্র মোদি সরকার।’

এসময়  শেখ হাসিনা ইস্যুতে সাংবাদিকরা প্রশ্ন করলে সেটি এড়িয়ে গিয়ে প্রণয় কুমার ভার্মা বলেন, আজকে(বুধবার) শুধুই সৌজন্য সাক্ষাৎ ছিল, কোনো অ্যাজেন্ডা ছিল না।’ ভারতে অবস্থানরত বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রসঙ্গে সুনির্দিষ্ট কোনো আলাপ হয়নি বলেও তিনি জানান। 

প্রসঙ্গত, কোটা সংস্কারের  দাবিতে গড়ে ওঠা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভের মুখে শেখ হাসিনা সরকারের পতনের পর ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তী সরকার গঠিত হয়। অন্তবর্তী সরকারের দায়িত্ব নেয়ার পর এই প্রথম কোনো বিদেশি কুটনীতিক পররাষ্ট্র মন্ত্রনালয়ে আসেন। পররাষ্ট্র উপদেষ্টার সঙ্গে প্রায় ঘন্টাখানেক বৈঠক করেন ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। পরে সাংবাদিকদের প্রণয় ভার্মা বলেন, নতুন উপদেষ্টাকে অভ্যর্থনার জন্য এসেছিলেন তিনি। ভারতীয় হাইকমিশনারের পরই পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেনের সাথে সাক্ষাৎ করতে তার দফতরে আসেন যুক্তরাজ্যের হাইকমিশনার সারাহ কুক।

এমআর//

এ সম্পর্কিত আরও পড়ুন