খেলাধুলা

স্কটল্যান্ড ও ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন জনসন

ছবি: সংগৃহীত

স্কটল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে অস্ট্রেলিয়ার বাঁহাতি পেসার স্পেনসার জনসন চোট পেয়ে ছিটকে গেছেন। পরের মাসে হওয়া এই সিরিজ দু’টিতে জনসনকে পাচ্ছে না অস্ট্রেলিয়া। তিনি ফ্র্যাঞ্চাইজি লিগ ‘দ্য হানড্রেড’ এ ওভাল ইনভিন্সিবলসের হয়ে খেলতে গিয়ে সাইড স্ট্রেইনে চোট পেয়েছেন। 

জনসনের স্থলভাভিষিক্ত হতে যাচ্ছেন নিউ সাউথ ওয়েলসের অলরাউন্ডার শন অ্যাবট। যিনি কেবল ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের ওডিআই স্কোয়াডের দলে ছিলেন।  

দ্য হানড্রেড খেলতে গিয়ে অবশ্য ভালো কোনো পারফরম্যান্স দেখাতে পারেননি জনসন। তিনি ৬ ম্যাচ খেলে সংগ্রহ করেছেন ২ উইকেট। যদিও নর্দান সুপারচার্জাসের বিপক্ষে একটি ম্যাচে ২০ ডেলিভারিতে ১০ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন তিনি। 

জনসন ৫ টি টি-টোয়েন্টি ও একটি ওডিআই ম্যাচ খেলেছেন গত বছর অভিষেকের পর থেকে। টি-টোয়েন্টি ক্রিকেটে মিচেল স্টার্কের বদলি হিসেবে দেখা হতো জনসনকে। ইংল্যান্ড ও স্কটল্যান্ডের বিপক্ষে সিরিজে স্টার্ককে বিশ্রাম দেওয়া হয়েছে। প্যাট কামিন্সকেও দেখা যাবে না এই সফরে, তবে জশ হ্যাজেলউড আছেন দুই স্কোয়াডেই। 

অ্যাবট ১৫ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন অস্ট্রেলিয়ার হয়ে। তিনি বিগ ব্যাশ লিগের (বিবিএল) ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারি বোলার। তার ঝুলিতে আছে ১৬৫ টি উইকেট। তিনি বার্মিংহাম ফোনিক্সের হয়ে হানড্রেডে অংশ নিয়ে ৭ ম্যাচে ৯ উইকেট সংগ্রহ করেছেন। 


স্কটল্যান্ড ও ইংল্যান্ড সিরিজে অস্ট্রেলিয়া দল

মিচেল মার্শ (অধিনায়ক), শন অ্যাবট, জাভিয়ের বার্টলেট, কুপার কনোলি, টিম ডেভিড, নাথান এলিস, জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস (উইকেটরক্ষক), মার্কাস স্টয়নিস ও অ্যাডাম জাম্পা।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন