বাংলাদেশ

প্রতারণার জন্য ভুয়া মুক্তিযোদ্ধাদের শাস্তি পেতে হবে : ফারুক-ই-আজম

অন্তর্বর্তীকালীন সরকারের মুক্তিযুদ্ধবিষয়ক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম ছবি: সংগৃহীত

কেউ প্রতারণার মাধ্যমে মুক্তিযোদ্ধা হয়েছেন, এটা শনাক্ত হলে শাস্তি পেতে হবে। বলেছেন অন্তর্বর্তীকালীন সরকারের মুক্তিযুদ্ধবিষয়ক এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই-আজম।

শনিবার (১৭ আগস্ট) চট্টগ্রাম সার্কিট হাউসে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

ফারুক-ই-আজম বলেন, মুক্তিযোদ্ধা তালিকা প্রথমে যাচাই করে দেখছি, বাস্তবিক অর্থে ঘটনাটা কী হয়েছে। এ ক্ষেত্রে যদি সমস্যা থাকে, যাচাই-বাছাই করে দেখব। যারা সত্যিকারের মুক্তিযোদ্ধা, তারা থাকবেন। যারা মুক্তিযোদ্ধা নন, তাদের চলে যেতে হবে। প্রতারণার দায়ে তাদের শাস্তিও পেতে হবে।

উপদেষ্টা ফারুক-ই-আজম বলেন, স্বাধীনতাযুদ্ধের ব্যাপারটা কোটা সংস্কার আন্দোলনে জাতীয় এবং আন্তর্জাতিকভাবে বড় ধরনের ইস্যু হয়েছে। কী পরিমাণ মুক্তিযোদ্ধার সন্তানের চাকরি কোটার মধ্যে হয়েছে এবং মুক্তিযোদ্ধারা কী অবস্থায় আছেন, সব দেখা হবে। কারা কারা মুক্তিযোদ্ধা হয়েছেন, তা জনসাধারণের কাছে উন্মুক্ত করে দেব।

উল্লেখ্য, বৈঠক শেষে চট্টগ্রামের কোতোয়ালি থানার পুলিশ সদস্যদের সঙ্গে কথা এবং পুড়ে যাওয়া থানার বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন উপদেষ্টা ফারুক-ই-আজম।

এএম/


এ সম্পর্কিত আরও পড়ুন