জাতীয়

আজ থেকে সব প্রতিষ্ঠানে ঘুসের কবর রচিত হলো: হাসনাত

সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ছবি: ফেসবুক


সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে ঘুসের বিরেুদ্ধে অবস্থান নেয়ার কথা জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

শনিবার (১৭ আগস্ট) রাত ১১টায় ফেসবুকে এক স্ট্যাটাস তিনি এ কথা জানান।

হাসনাত আব্দুল্লাহ লিখেছেন, আজকের পর থেকে সরকারি বা বেসরকারি সকল প্রতিষ্ঠানে ঘুষের কবর রচিত হলো। যে প্রতিষ্ঠান ঘুষ চাইবে, সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

zsFIDAjGi226EO0YGvNO2yMWNIHDKKeeAdUNk1TV.jpgহাসনাতের ফেসবুক পোস্ট.jpg 37.21 KB

এর আগে, এদিন বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, গেলো ১৬ বছরে আওয়ামী লীগ দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে ধ্বংস করেছে। উন্নয়নের নামে হাজার কোটি টাকা লোপাট হয়েছে। কিন্তু স্বৈরতান্ত্রিক ব্যবস্থা আর হাসপাতালে চলতে দেয়া হবে না। রাজনৈতিক বলয় ও লালফিতার দৌরাত্ম্য শেষ করা হবে।

হাসনাত আরও বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনে আহত শিক্ষার্থীরা স্পেশালাইসড কেয়ার ইউনিটের আওতায় বিনামূল্যে চিকিৎসা পাবেন। সেই সঙ্গে বেসরকারি হাসপাতালগুলোতেও বিনা খরচে চিকিৎসার সুযোগ পাবেন।

এ সময় সমন্বয়ক পরিচয়ে কেউ চাঁদা বা বিশেষ সুবিধা চাইলে তাদের ধরে পুলিশে দিতেও আহ্বান জানান এ সমন্বয়ক।

এর আগে ঢাকার বিভিন্ন হাসপাতাল গতকাল পরিদর্শন করেন সমন্বয়করা। স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে বৈঠকও করেন তারা।

বৈঠক শেষে হাসনাত জানান, ‘সরকারি হাসপাতালে আহতদের সব চিকিৎসা ব্যয় সরকার কর্তৃক বহন করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকসমূহে তাদের বিল মওকুফ অথবা ন্যূনতম বিল গ্রহণ করার জন্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে অনুরোধ জানানো হয়েছে।’


এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন