শিক্ষা

শিক্ষার্থীদের চাপের মুখে এবার পদত্যাগ করেছেন নোবিপ্রবি উপাচার্য

নোবিপ্রবি ভিসি অধ্যাপক ড. দিদার-উল-আলম ছবি: সংগৃহীত


শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনে পর চাপের মুখে অবশেষে পদত্যাগ করলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. দিদার-উল-আলম।

মঙ্গলবার (২০ আগস্ট) সকালে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বরাবর পদত্যাগপত্রে স্বাক্ষর করতে বাধ্য হন তিনি। পদত্যাগপত্রে তিনি ব্যক্তিগত ও পারিবারিক কারণ উল্লেখ করেছেন।

পদত্যাগপত্রে ভিসি অধ্যাপক ড. দিদার-উল-আলম উল্লেখ করেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার (ক) নং স্মারকের মাধ্যমে প্রথম মেয়াদে এবং (খ) নং স্মারকের মাধ্যমে ভাইস-চ্যান্সেলর পদে দ্বিতীয় মেয়াদে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যোগদান করি। 

বর্তমানে ব্যক্তিগত ও পারিবারিক কারণে আমি অনতিবিলম্বে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের পদ হতে পদত্যাগ করছি।

উপাচার্যের পদত্যাগের বিষয়ে নোবিপ্রবি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক বণী ইয়ামিন বলেন, প্রোভিসির পদত্যাগ এবং সাবেক রেজিস্ট্রার জসিম উদ্দিনকে চাকরিচ্যুত করা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে ইনশাআল্লাহ।


এসি//

 

এ সম্পর্কিত আরও পড়ুন