খেলাধুলা

আগামীকাল বিসিবির জরুরি সভা, আসতে পারে বড় সিদ্ধান্ত

ছাত্র-জনতার আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন শেখ হাসিনা। এরপর থেকে দেশের বিভিন্ন অঙ্গনে নানা অস্থিরতা তৈরি হয়েছে। সেই হাওয়া এসে ক্রিকেট অঙ্গনেও পড়েছে। এরমধ্যে গণমাধ্যমের সূত্র বলছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি পদ থেকে পদত্যাগ করতে যাচ্ছেন নাজমুল হাসান পাপন। 

এই অবস্থায় বুধবার (২১ আগস্ট) বিসিবিতে ডাকা হয়েছে জরুরি বোর্ড সভা। 

মঙ্গলবার (২০ আগস্ট) অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ বিসিবি কার্যালয় পরিদর্শনে আসেন। বুধবারের জরুরি সভা প্রসঙ্গে বলা যেতে পারে, কোনো বড় সিদ্ধান্ত গ্রহণ করতে পারে বিসিবি। সেটি হতে পারে এমন, বিসিবির বর্তমান সভাপতি পদত্যাগ করবেন, পাশাপাশি নতুন সভাপতি নিয়োগের ব্যাপারে কোনো সিদ্ধান্ত হতে পারে। 

এরমধ্যে জাতীয় দলের সাবেক নির্বাচক ফারুক আহমেদসহ বেশ কিছু নাম শোনা গেছে। যারা বিসিবি প্রধানের দায়িত্ব নিতে পারেন। তবে এই নতুন কমিটি কী ধরনের হবে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। এর আগে অন্তর্বর্তীকালীন কমিটি দেওয়া হয়েছিল বিসিবিতে। তেমন কোনো কমিটি হতে পারে বলে ধারণা করা যাচ্ছে। 

বিসিবির মতো প্রতিষ্ঠানে সরকারি হস্তক্ষেপে কোনো সিদ্ধান্ত গ্রহণ করার নিয়ম নেই। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিয়ম অনুযায়ী, স্বাধীনভাবে বিসিবি প্রশাসকরা নিজেদের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন। অন্তর্বর্তী কোনো কমিটি দিলেও বাংলাদেশের বর্তমান পরিস্থিতি ব্যাখ্যা করে আইসিসিকে চিঠি পাঠাতে হবে বলে জানা যায়। 

গণমাধ্যমের সূত্র বলছে, বুধবার সকাল ১১ টায় বিসিবি কার্যালয়ে অনুষ্ঠিত হবে জরুরি সভা। এই সভা ঘিরে অনেকটা কৌতুহল তৈরি হয়েছে বাংলাদেশের ক্রীড়াপ্রেমীদের মনে। পরিচালকদের উপস্থিতিক্রমে আয়োজিত এই সভা থেকে কী সিদ্ধান্ত উঠে আসে তাই এখন দেখার ও জানার বিষয়। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন