খেলাধুলা

সাকিব বিশেষ কিছু করবেন, আশাবাদী শান্ত

প্রথম টেস্টের আগের দিন সংবাদ সম্মেলনে শান্ত ছবি: পিসিবি

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। বুধবার (২১ আগস্ট) বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১ টায় রাওয়ালপিন্ডিতে শুরু হচ্ছে প্রথম টেস্ট। এই ম্যাচ ও সিরিজে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত আশা রাখছেন সাকিব আল হাসানের ওপর। সাকিব বিশেষ কিছু করবেন বলে মনে করেন তিনি। 

সাকিবকে নিয়ে আলাদা করে প্রশ্ন উঠেছে গণমাধ্যম থেকে। মঙ্গলবার (২০ আগস্ট) ম্যাচ শুরুর আগের দিন সংবাদ সম্মেলনে কথা বলেন অধিনায়ক নাজমুল শান্ত। 

সাকিবের রাজনৈতিক পরিচয় ছিল। বাংলাদেশে সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পর বিভিন্ন পট পরিবর্তন হয়েছে। তাতে সাকিবের রাজনৈতিক পরিচয় মলিন হয়েছে। তিনি আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিল সবশেষ নির্বাচনে। 

বর্তমান পরিস্থিতি সাকিবের ওপর কোনো প্রভাব রাখবে কি না, এমন প্রশ্নে বাংলাদেশ অধিনায়ক বলেন, 'না, আমার তেমন মনে হয় না। কারণ, তিনি পেশাদার ক্রিকেটার এবং সত্যি বলতে আমরা সবাই তাঁকে ক্রিকেটার হিসেবেই বিবেচনা করি।' 

পেশাদার ক্রিকেটার হিসেবে রাজনৈতিক কোনো বিষয় সাকিবের ওপর চাপ রাখবে না বলে মনে করেন শান্ত। পাশাপাশি এই অলরাউন্ডারের কাছে বিশেষ পারফরম্যান্স আশা করছেন তিনি। 

শান্ত বলেন, 'দীর্ঘদিন ধরে তিনি খেলে আসছেন। নিজের দায়িত্বটা জানেন, কীভাবে নিজেকে প্রস্তুত করতে হয় (সেটিও জানেন)। তো আমি তাঁর রাজনৈতিক ক্যারিয়ার নিয়ে চিন্তা করছি না। আশা করি, এই সিরিজে তিনি বিশেষ কিছুই করবেন।'

বাংলাদেশের গত এক মাসের চিত্র মোটেও ভালো ছিল না। এসব বিষয়েও কথা ওঠে সংবাদ সম্মেলনে। বাংলাদেশ অধিনায়ক বেশ দুঃখ প্রকাশ করেন, পাশাপাশি সামনের দিকে এগিয়ে যাওয়ার কথাও বলেন।  

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন