শিক্ষা

স্থগিত এইচএসসির বাকি পরীক্ষা বাতিল

কোটা সংস্কার আন্দোলন এর সময় স্থগিত হওয়া বাকি এইচএসসি পরীক্ষা বাতিল ঘোষণা করা হয়েছে। সাবজেক্ট ম্যাপিংয়ের মাধ্যমে এইচএসসির বাকি বিষয়ের ফল প্রকাশের সিদ্ধান্ত আসবে বলে জানানো হয়েছে

মঙ্গলবার (২০ আগস্ট) সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে পরীক্ষা বাতিলের দাবিতে সচিবালয়ে ঢুকে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, বন্যা, কোটা সংস্কারসহ নানা কারণে গত ৫ মাস ধরে পরীক্ষার মধ্যে আছেন তারা। এছাড়া কোটা সমন্বয় ও সরকার পতনের ১ দফা আন্দোলনে অনেক পরীক্ষার্থী নিহত ও আহত হয়েছেন। অনেকেই হাসপাতালে ভর্তি। এমন পরিস্থিতিতে বারবার পরীক্ষা পেছানোর ফলে মানসিকভাবে ভেঙ্গে পড়েছে শিক্ষার্থীরা। তাই আহতদের রেখে এ বছর আর পরীক্ষা দিতে চান না তারা।

তারা আরও বলেন, সেপ্টেম্বরের ১১ তারিখে বাকি পরীক্ষা শুরু হবে। এক মাসব্যাপী এ পরীক্ষা চলবে। এত সময় নিলে তাদের ফলাফল প্রকাশ করবে কখন? আর তারা ভর্তি হবেন কবে? বলে প্রশ্নও তোলেন।

পরে শিক্ষার্থীদের পক্ষ থেকে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল শিক্ষা উপদেষ্টা বরাবর একটি স্মারকলিপি প্রদান এবং আলোচনার জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রবেশ করেন।

 আই/এ

 

এ সম্পর্কিত আরও পড়ুন