খেলাধুলা

রাওয়ালপিন্ডি টেস্ট

উদ্বোধনী জুটি অক্ষুণ্ণ রেখে দিন শেষ করলো বাংলাদেশ

সাদমান ইসলাম ও জাকির হাসান ছবি: অ্যাসোসিয়েট প্রেস

মোট ১১৩ ওভার ব্যাট করার পর ৬ উইকেট হারিয়ে ৪৪৮ রানে ইনিংস ঘোষণা করলো পাকিস্তান। বিপরীতে বাংলাদেশ দল ১২ ওভারে ২৭ রান করে দ্বিতীয় দিনের খেলা শেষ করে। দুই ওপেনার সাদমান ইসলাম ১২ রানে, জাকির হাসান ১১ রানে অপরাজিত আছেন।

রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম দিনের শুরুটা বাংলাদেশ দখল করে নিলেও, আজ দ্বিতীয় দিনের শুরুতে মোটেও সুবিধা করতে পারেনি সফরকারীরা। দ্বিতীয় দিনের প্রথম সেশনে কোনো উইকেট না হারিয়ে ৯৮ রান যোগ করে মধ্যাহ্ন বিরতিতে যায় পাকিস্তান। তখন মাত্র ৪ উইকেট হারিয়ে ২৫৬ রানে অবস্থান করছিল তারা। 

বিরতি থেকে ফিরে মোহাম্মদ রিজওয়ান ও সৌদ শাকিল দুই ব্যাটারই সেঞ্চুরি তুলে নেন। এই টেস্টের প্রথম দিনে পাকিস্তান দল ১৬ রান তুলতে ৩ উইকেট হারায়। তখন মনে হচ্ছিল খুব বেশি রান সংগ্রহে তুলতে পারবেনা তার। তবে সাইম আইয়ুব ও সৌদ শাকিল মিলে শত রান পাড়ি দেওয়ার পর আইয়ুব ফিরলেও, মোহাম্মদ রিজওয়ান এসে দলের হাল ধরেন।Vy83VrPkgMvnwaKbZQZdAI7T22suJwO2pfDnAAK8.jpgরিজওয়ান ও শাকিল দুজনেই সেঞ্চুরি করেনরিজওয়ান ও শাকিলের জুটি ভেঙেছেন মেহেদী হাসান মিরাজ। তাদের ২৪০ রানের জুটি ছিল। শাকিল ফিরেছেন ২৬১ বলে ১৪১ রান করে। 

অন্যদিকে রিজওয়ান শেষপর্যন্ত ছিলেন অপরাজিত। এরমধ্যে সাকিব আল হাসান একটি উইকেট তুলে নেন। ১৯ রান করা আগা সালমানকে ফিরিয়ে দেন। রিজওয়ানের ব্যাটে ১৭১ রান আসে, যেখানে তিনি খেলেছেন ২৩৯ বল। অন্যপাশে অপরাজিত ছিলেন শাহিন শাহ আফ্রিদি, ২৪ বলে ২৯ রান করে। 

বাংলাদেশকে দিনের শেষে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় পাকিস্তান। কেবল ১২ ওভার ব্যাট করে সফরকারী দল, ঝুলিতে আসে ২৭ টি রান। আগামীকাল তৃতীয় দিনে ব্যাট করতে নামবে সাদমান ও জাকির। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন