খেলাধুলা

বন্যার্ত মানুষের পাশে বিসিবি

বাংলাদেশের বেশ কয়েকটি জেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিচ্ছে বহু সংগঠন ও পেশাজীবী মানুষ। এই তালিকায় যুক্ত হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ বন্যা পরিস্থিতি মোকাবেলায় প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন। একইসাথে অন্যান্য মানুষদের এই দুর্যোগে একত্রে কাজ করার আহ্বান জানিয়েছেন। 

শুক্রবার (২৩ আগস্ট) একটি বিবৃতি প্রকাশ করেছে বিসিবি। 

বন্যার্ত মানুষদের দুর্ভোগের বিষয়ে উদ্বেগ জানায় তারা। পাশাপাশি জাতির এই ক্রান্তিলগ্ন কাটিয়ে ওঠার আগপর্যন্ত বন্যার্তদের সহায়তা, ত্রাণ ও প্রয়োজনীয় সরঞ্জাম দেওয়ার আশ্বাস দেয় ক্রিকেট বোর্ড। এ লক্ষ্যে সরকারের সঙ্গে সমন্বয় করা হবে বলেও উল্লেখ করা হয় বিবৃতিতে। 

মাত্র দুই দিন আগে দায়িত্ব নেওয়া বিসিবি সভাপতি ফারুক আহমেদ বলেছেন, 'বর্তমানে বন্যা কবলিত মানুষদের নিয়ে আমরা ভাবছি। তাদের এই কঠিন সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড পাশে দাঁড়াতে প্রতিশ্রুতিবদ্ধ। সাহায্য ও ত্রাণ দেওয়ার বিষয়ে আমরা তাৎক্ষণিক পদক্ষেপ নিয়েছি। এই সংকটাপন্ন অবস্থা কাটিয়ে ওঠার জন্য যে ধরনের সহযোগিতাই প্রয়োজন হবে, তার সর্বোচ্চ প্রচেষ্টা নিয়োজিত করতে আমরা প্রস্তুত।'

বিসিবি সভাপতি আরও বলেন, ‘এই চ্যালেঞ্জিং সময়ে বিসিবি সহায়তার হাত বাড়াতে নিবেদিত থাকবে এবং এই সংক্রান্ত কাজে প্রয়োজনীয় জোগান দিতে আমরা সমন্বয় অব্যাহত রাখব। এ কাজে আমরা সবাইকে আহ্বান করছি, যেন তারাও নিজেদের জায়গা থেকে প্রচেষ্টা চালিয়ে যায়।’ 

বাংলাদেশের ফেনী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রামসহ প্রায় ১৩ টি জেলায় বন্যার কবলে বিপর্যস্ত অবস্থায় আছে সাধারণ মানুষ। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন