জাতীয়

আগুন নিয়ন্ত্রণে ১২ ইউনিট

টানা ২১ ঘণ্টা পর গাজী টায়ার কারখানার আগুন নিয়ন্ত্রণে

ফায়ার সার্ভিসের ১২ ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জে অবস্থিত গাজী টায়ার কারখানার আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। আগুন লাগার ২১ ঘণ্টা পর সোমবার রাত ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।  

সোমবার (২৬ আগস্ট) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল মো. রেজাউল করিম আগুন নিয়ন্ত্রণে আসার তথ্যটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।   

গণমাধ্যমকে তিনি বলেন, ‘ফায়ার সার্ভিসের ১২ ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। হতাহতের বিষয়ে এখনই বলা যাচ্ছে না। পুলিশ ও প্রশাসনের লোকজন নিখোঁজের তালিকা করেছেন। আমরা উদ্ধার কাজ এখনো শুরু করতে পারিনি কারণ ভবনটিতে অস্বাভাবিক আগুনের তাপ রয়েছে। তাপমাত্রা স্বাভাবিক হলেই উদ্ধার কাজ শুরু করা হবে।’

প্রসঙ্গত, রোববার (২৫ আগস্ট) রাত ১০টার দিকে কারাখানাটিতে আগুন লাগে। গাজী টায়ারসের কর্মকর্তা ফয়সাল আহমেদ গণমাধ্যমকে জানান, আগুন লাগা ওই ভবনে প্রচুর পরিমাণে কেমিক্যাল মজুদ ছিল। 

স্থানীয় সূত্র জানায়, রোববার(২৫ আগস্ট)  বিকেল ৩টার দিকে প্রায় ১ হাজার থেকে ১২শ’র মতো লোক লুটপাটের জন্য গাজী টায়ারের ওই কারখানায় ঢুকে ভাঙচুর করতে থাকেন। এরপর রাত ১০টার দিকে লুটপাটের সময় আগুনের সূত্রপাত হয়।

এমআর//

এ সম্পর্কিত আরও পড়ুন