খেলাধুলা

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

বিশ্বকাপের পরিবর্তিত সূচিতে বাংলাদেশের ম্যাচ কবে, কখন

বাংলাদেশ নারী ক্রিকেট দল ছবি: সংগৃহীত

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ সরে গেছে বাংলাদেশ থেকে। বাংলাদেশের রাজনৈতিক বাস্তবতায় এই সিদ্ধান্ত গ্রহণ করে আইসিসি। আগামী ৩ অক্টোবর থেকে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট, শেষ হবে ২০ অক্টোবর। আরব আমিরাতের দুবাই ও শারজাহ- এই দুই স্টেডিয়ামে আয়োজন হবে নারী বিশ্বকাপের এবারের আসর। 

নারী বিশ্বকাপে মোট ২৩ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ থেকে সরে যাওয়ার পর, পরিবর্তিত সূচি প্রকাশ করেছে আইসিসি। যেখানে গ্রুপ ‘এ’ তে রয়েছে অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কা। অন্যদিকে গ্রুপ ‘বি’ তে আছে বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড। 

আগামী ৩ অক্টোবর থেকে শুরু হওয়া টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ, প্রতিপক্ষ স্কটল্যান্ড। ম্যাচটি বাংলাদেশ সময় বিকাল ৪ টায় শুরু হবে। একই দিনে রাত ৮ টায় শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। 

বাংলাদেশ দল তাদের দ্বিতীয় ম্যাচ খেলবে ৫ অক্টোবর, বিকাল ৪ টায়। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০ অক্টোবর, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১২ অক্টোবরের ম্যাচ দিয়ে বাংলাদেশ গ্রুপ পর্বের খেলা শেষ করবে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিকাল ৪ টায়, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটি শুরু হবে রাত ৮ টায়। 

গ্রুপ পর্ব শেষ হলে দুই গ্রুপের শীর্ষ দুই দল সেমিফাইনাল খেলবে। ১৭ ও ১৮ আগস্ট দুইটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। এরপর ২০ আগস্ট ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে শেষ হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন