জনদুর্ভোগ

বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন প্রক্রিয়া চলছে : উপদেষ্টা এম সাখাওয়াত

বস্ত্র ও পাট এবং নৌ পরিবহন উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন। ছবি: সংগহীত

আমরা এ সময় বন্যার জন্য প্রস্তুত ছিলাম না। এ সময় সাধারণত বন্যা হয় না। আমাদের পাশের দেশ কোনও সতর্ক করেনি। হঠাৎ করে পানি ছেড়ে দিয়েছে। আগে থেকে সতর্ক করলে ক্ষতি কম হতো। আশা করি, ভবিষ্যতে এমন হবে না। বলেছেন বস্ত্র ও পাট এবং নৌ পরিবহন উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

 

শনিবার (৩১ আগস্ট) বিকালে কুমিল্লার বুড়িচং উপজেলা মডেল মসজিদ এলাকায় বন্যাদুর্গতদের জন্য সেনাবাহিনীর মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান কর্মসূচি পরিদর্শন শেষে উপদেষ্টা একথা বলেন।

 

এম সাখাওয়াত হোসেন এ সময় বলেন, একটি বিশেষ মুহূর্তে সরকার দায়িত্ব নিয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন প্রক্রিয়া চলমান রয়েছে। যেহেতু এখন রাজনৈতিক সরকার নেই, কাকে ঠিকাদারির দায়িত্ব দেবো। সে বিষয়টি নেই, তাই পুনর্বাসন কার্যক্রম দ্রুতই হবে।

 

উল্লেখ্য, এ সময় কুমিল্লা সেনানিবাসের ব্রিগেডিয়ার জেনারেল আবু সাইদ আল মসউদ, অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন, বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তারসহ সেনাবাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রামের শ্রীপুরে বন্যা দুর্গতদের চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ পরিদর্শন করেন বস্ত্র ও পাট এবং নৌ পরিবহন উপদেষ্টা।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন