দেশজুড়ে

কক্সবাজারে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ আটক ৮

কক্সবাজার সদরের পিএমখালীর মাইজপাড়া এলাকায় যৌথ বাহিনীর অভিযানে ৮ সন্ত্রাসীকে আটক করা হয়েছে। এসময় বিপুল পরিমাণ অবৈধ দেশী-বিদেশী অস্ত্র, গোলাবারুদ উদ্ধার করা হয়।

শুক্রবার (৬ সেপ্টেম্বর)  ভোরে নির্বাহী ম্যাজিস্ট্রেট  নওশের ইবনে হালিম এর উপস্থিতিতে যৌথবাহিনী এ অভিযান পরিচালনা করেন।  র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক ( আইন ও গণমাধ্যম) আবুল কালাম চৌধুরী বায়ান্ন টিভিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 র‍্যাব জানায়, গোয়েন্দা নজরদারীর মাধ্যমে  পিএমখালীসহ পার্শ্ববর্তী এলাকায় অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজি, ছিনতাই, আধিপত্য বিস্তার ও বিভিন্ন অপরাধে জড়িত বেশ কয়েকটি সন্ত্রাসী গ্রুপ সম্পর্কে তথ্য পাওয়া যায়। এ সকল সন্ত্রাসীরা বারবার মাথাচাড়া দিয়ে ওঠার ফলে দেশী-বিদেশী অবৈধ অস্ত্রে সজ্জিত হয়ে বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে তাদের দৌরাত্ম দিন দিন বৃদ্ধি পেয়েছিল ।

এমন পরিস্থিতিতে সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জনগণের জানমাল রক্ষার্থে এই আটজন অপরাধীকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়  ২টি বিদেশী পিস্তল, ৩টি ওয়ানশুটার গান, ২টি এলজি পিস্তল, ৪৮ রাউন্ড কার্তুজ, ৩টি ম্যাগাজিন, ৫টি দামা, ২টি কিরিচ, ১টি চাইনিজ কুড়াল এবং ১টি চেইন।

 

আটককৃতরা হলেন,  মৃত কবির আহাম্মদের ছেলে কলিম উল্লাহ (৩৪), মৃত ফুরকান আহাম্মদের ছেলে    মোঃ খোরশেদ আলম (৩৭), মোঃ শফিউল্লাহর ছেলে মোঃ হাসান শরীফ লাদেন (২০), মোহাম্মদ আলীর ছেলে শাহিন (২৩), মাহাবুল্লাহর ছেলে মোঃ মিজান (২০), মৃত কবির আহাম্মদের ছেলে আব্দুল মালেক (৪৮), মাহমুদুল হকের ছেলে    আব্দুল হাই (২৪), মাহমুদুল হকের ছেলে আব্দুল আজিজ (২৫)। আটক সকলেই কক্সবাজার সদরের বাসিন্দা।

প্রসঙ্গত, আটককৃতদের  বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন

 

 আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন