খেলাধুলা

দলের সঙ্গে ভারত সফরে যাবেন ইবাদত হোসেন

উইকেট পাওয়ার পর ইবাদত হোসেনের ট্রেডমার্ক উদযাপন ছবি: সংগৃহীত

চোটের কারণে দীর্ঘদিন ধরে মাঠের বাইরে বাংলাদেশি পেসার ইবাদত হোসেন। গত বছর জুলাইয়ের পর আর মাঠের ক্রিকেটে ফিরতে পারেননি তিনি। এখন অবশ্য অনুশীলনে ফিরেছেন। খুব শীঘ্রই যে লাল-সবুজের জার্সিতে দেখা যেতে পারে সেই আভাসটা পাওয়া যাচ্ছে। এমনকি আসন্ন ভারত সিরিজে দলের সঙ্গে যাবেন ইবাদত, এখন পর্যন্ত এমনটিই জানা গেছে। 

বেশ ভালো ফর্মে ছিলেন ইবাদত। এরমধ্যে আফগানিস্তানের বিপক্ষে গত বছর সিরিজ খেলার সময় চোটে পড়েন। হাঁটুতে অস্ত্রোপচার করতে হয় এই পেসারের। পুনর্বাসন শেষ করে কয়েক সপ্তাহ ধরে বোলিং চালিয়ে যাচ্ছেন।

গণমাধ্যমের সঙ্গে সম্প্রতি আলাপকালে ইবাদত জানান, 'আমাকে ফিজিও, ট্রেনার ও ফাস্ট বোলিং কোচ যে পরিকল্পনা দিয়েছেন, সেটা অনুসরণ করছি। এখনও শতভাগ দিয়ে বোলিং করার অনুমতি দেওয়া হয়নি। আমি ৭০-৮০ ভাগের কাছাকাছি দিয়ে বোলিং করছি।'

দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য ভারত সফর করবে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের মধুর স্মৃতি নিয়ে এবার ভারত সিরিজে ভালো কিছু করার অপেক্ষায় আছে টাইগাররা।

ভারত সফর করার সম্ভাবনা দেখা দিয়েছে ইবাদতের। যা তিনি নিজেই নিশ্চিত করেছেন। ইবাদত বলেন, 'আমাকে হয়তো দলের সঙ্গে ভারতে নেয়া হবে। সেখানে আমার বোলিং সমর্থনটা পাব। ডাক্তার, ফিজিও, ট্রেনার সব ধরনের সহযোগিতা পাব। দলের পর্যবেক্ষণে থাকব। এজন্যই হয়তো আমাকে নিয়ে যাবে। সেখানে গিয়ে আমার ফিটনেস পরীক্ষা করে দেখবে। এরপর ওরকম মনে হলে হয়তো সিদ্ধান্ত নেবে।'

ভারতে গিয়ে ইবাদতের ফিটনেস পরীক্ষা করে দেখবে ম্যানেজমেন্ট। ম্যাচ খেলার মতো পরিস্থিতি হলে, তিনি খেলতেও পারেন। আর যদি ভারতে খেলা না হয়, ঘরোয়া ক্রিকেটের মাধ্যমে লাল-সবুজের জার্সিতে ফেরার আশা রাখছেন এই পেসার।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন