ক্যাম্পাস

ছাত্রী হলে ছাত্রলীগের ৯ কর্মীকে অবাঞ্চিত ঘোষণা

ছাত্র-জনতার অভ্যুত্থানে গণহত্যাকারীদের সমর্থন করায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ছাত্রী হল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের ৯ জন ছাত্রলীগ কর্মীকে স্থায়ীভাবে অবাঞ্চিত ঘোষণা করে ব্যানার ঝুলিয়ে দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। ব্যানারের নিচে ঘৃণাস্বরুপ জুতাও বেঁধে দেয় তারা।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে সাধারণ শিক্ষার্থীরা একটি ব্যানারে ছাত্রলীগ কর্মীদের নাম ও ব্যাচ লিখে টানিয়ে দেয়া হয় হলের সামনের দিকে।  ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এরই মধ্যে ছড়িয়ে পড়েছে।

ব্যানারটিতে লেখা আছে, গণহত্যা সমর্থনকারীদের অবাঞ্চিত ঘোষণা। জুলাই বিল্পবের বিপক্ষে থাকা ও গণহত্যা সমর্থনকারী ছাত্রলীগ কর্মীদের ফজিলাতুন্নেছা মুজিব হলে অবাঞ্চিত ঘোষণা করা হলো।

 জবি সংস্কার আন্দোলনের গঠিত কমিটির অন্যতম হল প্রতিনিধি নাওশীন জানান, হলের সাধারণ শিক্ষার্থী ও হল প্রতিনিধিরা সকলে মিলে যাচাই-বাছাই করে তাদের অবাঞ্চিত করার এই সিদ্ধান্ত নিয়েছে। তারা আন্দোলনের সময় শিক্ষার্থীদের নানাভাবে অনলাইন ও অফলাইনে হেনস্তা ও বিরোধিতার সাথে যুক্ত ছিল, তাই সবাই মিলে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই তালিকায় আরও কয়েকজন যুক্ত হতে পারে

অবাঞ্চিত ঘোষণা করা শিক্ষার্থীরা হলেন, মনোবিজ্ঞান বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী ইভা রহমান, প্রাণিবিদ্যা বিভাগের ১৩তম ব্যাচের স্বর্না পাটোয়ারী, ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের ১৩ ব্যাচের মৈত্রী বাড়ৈ, বাংলা বিভাগের ১৪তম ব্যাচের আফিয়া আঞ্জুম। এ ছাড়া রয়েছেন গণিত বিভাগের ১৩তম ব্যাচের নিপুণ ইসলাম, ইসলামিক স্টাডিজ বিভাগের ১৪তম ব্যাচের মুনিয়া আক্তার যুথি,দর্শন বিভাগের ১৪তম ব্যাচের রিশাত আরা, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১৬তম ব্যাচের সৃজা, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের  ১৭ ব্যাচের ফারহানা ঐশী। অবাঞ্চিত হওয়া কয়েকজনের সাথে যোগাযোগ করা হলেও তাদেরকে পাওয়া যায়নি

 

 আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন