জাতীয়

বাংলাদেশি কিশোরকে গুলি করে হত্যার ঘটনায় বিএসএফের দুঃখ প্রকাশ

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গি এলাকার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে জয়ন্ত কুমার সিংহ (১৫) নামে বাংলাদেশি এক কিশোর হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও কড়া প্রতিবাদ জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছে বিএসএফ।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে ভারতের অভ্যন্তরে পঞ্চগড়ের বাংলাবান্ধা ও ভারতের ফুলবাড়ী আইসিপিতে বিজিবি উত্তর পশ্চিম রিজিয়ন কমান্ডার এবং আইজি বিএসএফ নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার কমান্ডারের সাথে সৌজন্য সাক্ষাৎকালে এই প্রতিবাদ জানায় বিজিবির ঠাকুরগাঁও সেক্টর সদর দপ্তর।

বিজিবি জানায়, ঠাকুরগাঁও এর বালিয়াডাঙ্গি এলাকায় গত ৯ সেপ্টেম্বর বিএসএফ টহল দল কর্তৃক বাংলাদেশী নাগরিক জয়ন্ত কুমার সিংহ (১৫) কে গুলি করে হত্যা করে বিএসএফ। এ ঘটনায় বিজিবি কর্তৃক তীব্র নিন্দা জানানো হয়।

 বিএসএফ নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার কমান্ডার এই অনাকাঙ্খিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন এবং ভবিষ্যতে বিএসএফ সীমান্তে কোন বাংলাদেশী নাগরিক এর উপর গুলি চালানো হবে না মর্মে বিজিবি প্রতিনিধি দলকে আশ্বস্থ করেন। উভয় দেশের সীমান্তবর্তী অঞ্চলে সকল নাগরিকের মধ্যে জনসচেতনতা বৃদ্ধি, অবৈধভাবে সীমান্ত অতিক্রম এবং আন্তঃ সীমান্ত অপরাধ প্রতিরোধকল্পে বিজিবি-বিএসএফ যৌথভাবে কাজ করার জন্য একমত পোষণ করে শান্তিপূর্ণ পরিবেশে সৌজন্য সাক্ষাৎ শেষ হয়।

 সৌজন্য সাক্ষাতে বিজিবির পক্ষে রিজিয়ন কমান্ডার উত্তর পশ্চিম রিজিয়ন রংপুর, সেক্টর কমান্ডার ঠাকুরগাঁও এবং অন্যান্য বিজিবি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। বিএসএফ এর পক্ষে আইজি নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার কমান্ডার, শিলিগুড়ি ও কিশানগঞ্জ সেক্টর কমান্ডার এবং অন্যান্য বিএসএফ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আই/এ

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন