বিএনপি

এখনও আ.লীগ নেতাকর্মীদের হাতে হাতে অবৈধ অস্ত্র: রিজভী

‘আমরা বিএনপি পরিবার’ আয়োজিত অনুদান প্রদান অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের নেতাকর্মীদের হাতে-হাতে অবৈধ অস্ত্র। এগুলো এখন ব্যবহার করা হচ্ছে।  বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বগুড়া সদর উপজেলার সাবগ্রাম ইউনিয়নের চক আকাশ তারা গ্রামে ‘আমরা বিএনপি পরিবার’ আয়োজিত অনুদান প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, “আওয়ামী লীগের নেতাকর্মীদের হাতে-হাতে অবৈধ অস্ত্র। গণম্যধমে খবর এসেছে এখনও লাইসেন্স বাতিল হওয়া ১৮৮৮ অস্ত্র উদ্ধার করতে পারেনি আইনশৃঙ্খলাবাহিনী। এগুলো এখন ব্যবহার করা হচ্ছে। গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের বিরুদ্ধে এ অস্ত্র ব্যবহার করা হয়েছে। অন্যান্য জেলায়ও এ অস্ত্র ব্যবহারের খবর পাচ্ছি।”

তিনি বলেন, “শুধু তাই নয় গণভবন থেকে এসএসএফের অনেক আধুনিক অস্ত্র খোয়া গেছে। এগুলো উদ্ধার করতে না পারলে জনগণ নিশ্চিন্তে ঘুমাতে পারবে না।”

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব আরও বলেন, “আওয়ামী লীগের লোকেরা লাখ লাখ কোটি কালো টাকা নিয়ে বসে আছে। দেশের নির্ভরযোগ্য গণমাধ্যমে এসেছে বিগত ১৫ বছরে স্বৈরাচার শেখ হাসিনা সরকার ১৮ লাখ ৩৫ হাজার কোটি টাকা ঋণ নিয়েছে। এর মধ্যে ১৭ কোটি ৬০ লাখ টাকা পাচার হয়েছে। তাহলে উন্নয়নটা হলো কোথায়? বাকী টাকা আছে আওয়ামী লীগের নেতাদের হাতে, যুবলীগ, ছাত্রলীগের হাতে, তাদের ব্যবসায়ীদের হাতে। এ টাকা সন্ত্রাসের জন্য ব্যবহার করা হচ্ছে যা আমরা দেখলাম গোপালগঞ্জে।”

রিজভী বলেন, “কয়েকদিন আগে শুনলাম শেখ হাসিনা সীমান্তের কাছাকাছি অবস্থান করছেন। তিনি দেশে আসার প্রস্ততি নিচ্ছেন। আর খবর পেয়ে তার সন্ত্রাসী বাহিনী আবারও রক্তাক্ত পথ বেছে নিয়েছে, যা আমরা গোপালগঞ্জে দেখতে পেয়েছি। শেখ হাসিনা যদি দেশে ফিরেন তাহলে আরও শিশুর রক্ত ঝড়বে, আরও গণহত্যা হবে। আর তার প্রভুরাতো বসে আছেন বাংলাদেশে অন্তর্ঘাত সৃষ্টির জন্য।”

এদিন বগুড়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণআন্দোলনে নিহত রিকশাচালক কমরউদ্দিন খান, শিক্ষার্থী শাকিল হাসান মানিক, শ্রমিকদল নেতা মো. জিল্লুর রহমানসহ অন্যান্য নিহতের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং ‘আমরা বিএনপি পরিবার’-এর প্রধান পৃষ্ঠপোষক তারেক রহমানের পক্ষ থেকে সহমর্মিতা জানিয়েছে একটি প্রতিনিধি দল। 

প্রতিনিধি দলে ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব ও ‘আমরা বিএনপি পরিবার’-এর প্রধান উপদেষ্টা রুহুল কবির রিজভী, বিএনপির কোষাধ্যক্ষ ও ‘আমরা বিএনপি পরিবার'-এর উপদেষ্টা এম রশিদুজ্জামান মিল্লাত, ‘আমরা বিএনপি পরিবার’-এর উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, ‘আমরা বিএনপি পরিবার’-এর আহ্বায়ক সিনিয়র সাংবাদিক আতিকুর রহমান রুমন। সোমবার দুপুরে নিহতদের বাড়িতে যান তারা।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, গাবতলী উপজেলা বিএনপি নেতা জাকির হোসেন, স্বেচ্ছাসেবক দলের নেতা আরিফুর রহমান তুষার ও স্থানীয় বিএনপির অন্যান্য নেতা।

 

এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন