ফুটবল

আয়াক্স মাতানো অ্যান্তোনির জায়গা হয় না ইউনাইটেডে!

সাও পাওলো থেকে ২০২০ আয়াক্সে নাম লেখান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অ্যান্তোনি। ডাচ ক্লাবটিতে থাকাকালীন নজরকাড়া পারফম্যান্সে ফুটবল বিশ্বকে মুগ্ধ করেন তিনি।

সেই মুগ্ধতা ডাগআউটে দাঁড়িয়ে দেখেছিলেন এরিক টেন হাগ। ডাচ এই কোচ ২০২২ সালে আয়াক্স থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে চলে আসার পরও ভুলতে পারেননি অ্যান্তোনির মুগ্ধতা।

তাই সে বছরই এরিক টেন হাগ উঠেপড়ে লাগেন অ্যান্তোনিকে ম্যানচেস্টার ইউনাইটেডে ভেড়াতে। কিন্তু ইংলিশ ক্লাবটির একের পর এক প্রস্তাব ফিরিয়ে দেয় আয়াক্স। শেষ পর্যন্ত চতুর্থ ধাপে সফল হয় ম্যান ইউনাইটেড।

তবে অ্যান্তোনিকে কিনতে ইউনাইটেডকে দিতে হয় অনেক চড়া মূল্য। ম্যানইউ এই ব্রাজিলিয়ানর পিছনে খরচ করে ১০ কোটি ৮২ লাখ ডলার।

কিন্তু আয়াক্সে যিনি মুগ্ধতায় কেড়েছিলেন নজর, সেই আন্তোনি ওল্ড ট্রাফোর্ডে এসে যেন খেলাটাই ভুলে গেলেন। আয়াক্সে দুই মৌসুমে ৮২ ম্যাচ খেলে ২৪টি গোল ও ২২ টি অ্যাসিস্ট করেছেন তিনি। অথচ ইউনাইটেডের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৮৩ ম্যাচ খেলে গোল করেছেন ১১টি, আর সহায়তা মাত্র ৫টি।

ইংলিশ ক্লাবটিতে অ্যান্তোনির অবস্থা এতোটাই খারাপ যে প্রিমিয়ার লিগের একাদশে জায়গা তো পাচ্ছেন না, বদলি হিসেবেও সুযোগ মিলছে না বললেই চলে।

এমনকি লিগ কাপেও শুরুর একাদশে থাকার জন্য অ্যান্তোনিকে কড়া একটি বার্তা দিলেন এরিক টেন হাগ। ম্যান ইউ কোচের সোজা কথা, একাদশে জায়গা আদায় করে নিতে হবে।

 

এ সম্পর্কিত আরও পড়ুন