খেলাধুলা

ভারতকে চারশো'র আগেই অলআউট করতে চায় বাংলাদেশ

প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে হাসান মাহমুদ ছবি: সংগৃহীত

দিনের শুরুতে দুর্দান্ত বোলিং, আর দিনের শেষে দারুণ ব্যাটিং!

চেন্নাই টেস্টের প্রথম দিন এভাবেই পার হয়েছে। বাংলাদেশের বোলিংয়ে আলো ছড়িয়েছেন হাসান মাহমুদ। একাই নিয়েছেন ৪ উইকেট। দিনের শেষে সংবাদ সম্মেলনে কথা বলেছেন এই পেসার, জানিয়েছেন দ্বিতীয় দিনের পরিকল্পনা।

দিনের শেষ সেশনের অভিজ্ঞতা বাংলাদেশের জন্য ভালো ছিল না। রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার অবিশ্বাস্য জুটিতে কিছুটা জায়গা হারিয়েছে বাংলাদেশ। অশ্বিন হাঁকিয়েছেন সেঞ্চুরি, জাদেজাও আছেন সেঞ্চুরির পথে। যেখানে ১৪৪ রানে ৬ উইকেট হারিয়েছিল ভারত, সেখানে আর কোনো উইকেট না হারিয়ে ৩৩৯ রানে এখন তাদের অবস্থান।

ভারতকে কত রানের মধ্যে অলআউট করতে চায় বাংলাদেশ, এমন প্রশ্নে সংবাদ সম্মেলনে হাসান বলেন, 'আমার কাছে মনে হচ্ছে ৪০০ রানের আগে অলআউট করতে পারলে আমাদের জন্য ভালো হবে। উইকেট অনেক সহজ হয়ে গেছে ব্যাটিংয়ের জন্য। বেশ ব্যাটিং সহায়ক এখন। আমরা চেষ্টা করছি কীভাবে চাপ তৈরি করা যায় সেভাবে বল করার। কালকে ইনশাআল্লাহ এটাই হবে।'

হাসান এরপর যোগ করেন, 'আমার মনে হয় বোলিংটা আরেকটু ইকোনিমিক্যাল, আরেকটু গোছানো হতে পারতো। চেষ্টা করছি যেন ভালো জায়গায় বল করে তাদের চাপে ফেলা যায়। এখন মোমেন্টাম ওদের দিকে আছে। চেষ্টা করলে আশা করি ৪০০ রানের আগে অলআউট করতে পারব ইনশাআল্লাহ।' 

মধ্যাহ্ন বিরতির আগেই হাসানের ঝুলিতে আসে রোহিত শর্মা, শুবমান গিল ও ভিরাট কোহলির উইকেট। বিরতির পর রিশাব পান্টের উইকেট নেন এই পেসার। বাংলাদেশের পক্ষে বাকি দুই উইকেট নিয়েছেন নাহিদ রানা ও মেহেদী হাসান মিরাজ।

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন