জাতীয়

পাসপোর্ট অফিসে মানুষের হয়রানি দূর করতে হবে : স্বরাষ্ট্র উপদেষ্টা

পাসপোর্ট অফিসে গিয়ে মানুষ হয়রানির শিকার হয়, এ দুর্নাম দূর করতে হবে। মানুষ যেন সঠিকভাবে সেবা পায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। বললেন, স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ে পাসপোর্ট অধিদপ্তরের সহকারী পরিচালক পদে নতুন যোগদান করা ২০ জন কর্মকর্তার ওরিয়েন্টেশন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, এখনকার নিয়োগপ্রাপ্ত কর্মকর্তারা তুলনামূলক মেধাবী। তাই মেধাকে কাজে লাগিয়ে দেশসেবায় আত্মনিয়োগ করতে হবে।

ঘুস ও দুর্নীতি থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, সবাইকে সম্পদের হিসাব বিবরণী দাখিল করতে হবে। উপদেষ্টা এসময় পোস্টিংয়ের জন্য দৌড়ঝাঁপ ও তদবির থেকে বিরত থাকতে কর্মকর্তাদের অনুরোধ করেন।

নবীন কর্মকর্তাদের নিজ দায়িত্ব স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, আপনারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের আওতাধীন বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের কর্মকর্তা। সুতরাং, নামের সঙ্গে মিল রেখে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে।

প্রসঙ্গত, সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব মো. মশিউর রহমান চৌধুরী এবং বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. নূরুল আনোয়ার উপস্থিত ছিলেন।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন