দেশজুড়ে

অভিযানের সময় ডাকাতের গুলিতে সেনা কর্মকর্তা নিহত

নিহত লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নির্জন ছবি: সংগৃহীত

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজরা এলাকায় যৌথবাহিনীর অভিযানের সময় সন্ত্রাসীদের হামলায় সেনাবাহিনীর এক কর্মকর্তার মৃত্যু হয়েছে। নিহতের নাম লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নির্জন (৩৯ এসটি ব্যাটালিয়ান)। 

সোমবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন চকরিয়া থানার ওসি মো. মনজুর কাদের ভূঁইয়া।

তিনি বলেন, রাতে সেনাবাহিনীর একটি দল ডুলাহাজারার মাইজপাড়া গ্রামে অস্ত্র উদ্ধার অভিযানে যায়। রাত ১২টা ৩০ মিনিটের দিকে সন্দেহভাজন বাড়িটি ঘিরে ফেলে যৌথ বাহিনী। ডাকাত দল তাদের উপস্থিতি টের পেয়ে দ্রুত ছত্রভঙ্গ হওয়ার চেষ্টা করে। এ সময় লেফটেন্যান্ট তানজিম দুই সন্ত্রাসীকে চ্যালেঞ্জ করেন। হঠাৎ তারা তানজিমের দিকে গুলি চালায়। এক পর্যায়ে সন্ত্রাসীদের ধরার চেষ্টা করেছিলেন সেনাবাহিনীর এ কর্মকর্তা। কিন্তু এ সময় তার ঘাড়ে সন্ত্রাসীদের ছুরির আঘাত লাগে। এতে তানজিম গুরুতর আহত হন এবং তাদের ধরতে ব্যর্থ হন। পরে  তাকে দ্রুত উদ্ধার করে চকরিয়া খ্রিস্টান হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হলে রামু সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিলে ভোর ৪টা ৫০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তানজিমকে মৃত ঘোষণা করেন।

ওসি মো. মনজুর কাদের আরও বলেন, সেনাবাহিনীর এ অভিযানে ডাকাত দলের সদস্য জিয়াবুল, বেলালসহ ছয়জনকে আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ অস্ত্রও।

জানা গেছে, নিহত সেনা কর্মকর্তা তানজিম সারোয়ার নির্জনের বাড়ি টাঙ্গাইল জেলার সদর উপজেলার মিরের বেতকা থানার খারের বেতকা গ্রামে।

 

এসি// 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন