বাংলাদেশ

৭ কোটি টাকার মাদক ফেলে পালালো চোরাকারবারিরা

প্রায় সাত কোটি টাকার মাদক উদ্ধার করলো বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ছবি: সংগৃহীত

সাতক্ষীরার তলুইগাছায় চোরাকারবারিদের ফেলে যাওয়া প্রায় সাত কোটি টাকার মাদক উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ভারতীয় ক্রিস্টাল মেথ (আইস), এলএসডি ও বিদেশি মদ।

বুধবার (২৫ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক ও পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মো. আশরাফুল হক।

ব্যাটালিয়ন অধিনায়ক বলেন,  সাতক্ষীরার তলুইগাছা বিওপির কেড়াগাছি সীমান্ত পিলার ১৩/৩-এস এর বাংলাদেশের অভ্যন্তরে মজুমদার খাল নামক স্থান দিয়ে বাংলাদেশে মাদকদ্রব্য পাচারের প্রস্তুতি নিচ্ছিলো কারবারিরা। এসময় তলুইগাছা বিওপির নায়েক সুবেদার আবু তাহের পাটোয়ারীর নেতৃত্বে একটি অভিযানিক দল ওই স্থানে অবস্থান নেয়। বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা মালামাল ফেলে অন্ধকারে ঘন জঙ্গল দিয়ে পালিয়ে যায়। পরে সেখানে তল্লাশি করে ১ কেজি ভারতীয় ক্রিস্টাল মেথ (আইস), ২ বোতল এলএসডি ও ৫ বোতল বিদেশি মদ পাওয়া যায়। এগুলোর আনুমানিক মূল ৭ কোটি টাকা।

এ বিষয়ে আইনি ব্যবস্থা নিতে সাতক্ষীরা জেলার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে একটি সাধারণ ডায়েরি (জিডি) করার কথা জানান তিনি।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন