খেলাধুলা

ব্যক্তিগত পারফরম্যান্সের পুরস্কার পেলেন তাসকিন, হাসান, নাহিদ ও নাজমুল

ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টে বড় পরাজয়ের পরও বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে কেউ কেউ ব্যক্তিগত পারফরম্যান্সে নজর কেড়েছেন।  কেউ কেউ আবার র‍্যাঙ্কিংয়ে এগিয়ে গেছেন।  সেই তালিকায় জায়গা করে নিয়েছেন পেসার তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ। ব্যাটসম্যানদের মধ্যে আছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

বুধবার (২৫ সেপ্টেম্বর) ছেলেদের আন্তর্জাতিক ক্রিকেটে সাপ্তাহিক হালনাগাদকৃত র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি।

বোলারদের মধ্যে সবচেয়ে বড় সাফল্য পেয়েছেন হাসান মাহমুদ। পাকিস্তান সিরিজের পর, চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে ৮৩ রানে ৫ উইকেট নিয়ে বোলারদের তালিকায় ৫ ধাপ এগিয়ে ৪৪ নম্বরে উঠে এসেছে তিনি

তাসকিন আহমেদও পিছিয়ে নেই। তিনি দুই ইনিংস মিলিয়ে ৪ উইকেট নিয়েছেন। যার ফলে ৮ ধাপ এগিয়ে বর্তমানে আছেন ৬৩তম স্থানে। তাসকিনের প্রাপ্ত ৩০৮ রেটিং তার ক্যারিয়ার সেরা। 

আরেকজন উদীয়মান পেসার নাহিদ রানা, যিনি গতি দিয়ে প্রতিপক্ষকে চমকে দিচ্ছেন; তিনি এক ধাপ এগিয়ে এখন ৭৮ নম্বরে আছেন।

অন্যদিকে, ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বড় অগ্রগতি হয়েছে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত’র। চেন্নাই টেস্টে দ্বিতীয় ইনিংসে ৮২ রান করার সুবাদে তিনি ব্যাটসম্যানদের তালিকায় ১৪ ধাপ এগিয়ে এখন ৪৮তম স্থানে।

পাকিস্তান এবং ভারতের বিপক্ষে টেস্ট সিরিজগুলোতে বাংলাদেশের পারফরম্যান্স মিশ্র হলেও, কিছু ক্রিকেটারের ব্যক্তিগত উন্নতি আমাদেরকে আশা দেখাচ্ছে। আসন্ন ম্যাচগুলোতে তারা কীভাবে নিজেদের মেলে ধরেন, সেটাই এখন দেখার বিষয়।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন