খেলাধুলা

আমি কীভাবে ফোকাস রাখছি এটা আল্লাহই জানেন: সাকিব

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসান অবসরের ঘোষণা দিয়েছেন টেস্ট ও টি-টোয়েন্টি সংস্করণ থেকে। এরমধ্যে সবশেষ বিশ্বকাপে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেও ফেলেছেন তিনি। টেস্ট থেকে বিদায় নেয়ার ইচ্ছা মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে। সাকিব দেশে ফিরবেন, তবে সেখানে আছে কিছু নিরাপত্তার প্রশ্ন।

বাংলাদেশে শেখ হাসিনা সরকারের পতনের পর আওয়ামী লীগের বহু সাংসদের বিরুদ্ধে বিভিন্ন মামলা হয়েছে। একাধারে হওয়া এসব মামলার একটি এসেছে সাকিবের নামেও। যেহেতু তিনিও ২০২৪ সালের সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের একজন সংসদ সদস্য ছিলেন। সেই মামলার চাপ মাথায় নিয়ে ক্রিকেটের মাঠে এখনো খেলে যাচ্ছেন তিনি।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে এসব ঘটনার চাপ প্রসঙ্গে মন্তব্য করেছেন সাকিব।

বাংলাদেশি এই অলরাউন্ডার বলেন, 'কঠিন, খুবই কঠিন। আমি কীভাবে (ফোকাস) রাখছি, এটা আল্লাহই জানেন। আমিও জানি না আসলে (হাসি)। যেটা বললেন যে একটা মামলা হয়েছে, আসলে সবারই অধিকার আছে। কিন্তু আপনারা সবাই জানেন, এটা কেমন ধরনের মামলা ছিল কিংবা আমি ওই সময় কোথায় ছিলাম। আমার কাজ কী ছিল কিংবা আমি কী করছিলাম। সুতরাং এ বিষয়টা নিয়ে খুব বেশি বলতে চাই না।'

দেশে এসে নিজের শেষ টেস্ট খেলতে চান সাকিব। দেশে যাতে যথাযথ নিরাপদ বোধ করেন তিনি, সেই প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে কথা হয়েছে তার।সাকিব আশা করছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে সাদা পোশাকে তার সমাপ্তি ঘটবে।

এম এইচ//  

এ সম্পর্কিত আরও পড়ুন