আর্কাইভ থেকে বাংলাদেশ

মাস্ক খোলো শিগগির!

‘আরে কী কাণ্ড! মাস্ক পরে কেন? মুখখানা তো দেখাই যাচ্ছে না যে! শিগগির খুলে ফেলো,’ জয়া বচ্চনকে দেখে উচ্চকিত কণ্ঠে আবদার কাজলের। এভাবেই অষ্টমীর সন্ধ্যায় পূজা মণ্ডপে অভিনেত্রী জয়ার মাস্ক খুলিয়েই ছাড়লেন কাজল। 

‘কাভি খুশি কাভি গম’ ছবির শাশুড়ি-বউমা জুটিকে পূজায় একসঙ্গে দেখে আপ্লুত অনুরাগীরাও। দেশে হোক বা বিদেশে, বাঙালি যেখানে, সেখানেই পুজোর বাদ্যি ঠিক শোনা যাবে। প্রতি বছর দূর্গাপূজার আয়োজনে প্রাণ ফিরে পান প্রবাসীরা। করোনা মহামারির দীর্ঘ খরা কাটিয়ে এ বছর মুম্বাইয়ের ছবিটাও বেশ ঝকঝকে।  খুড়তুতো ভাই অয়ন মুখোপাধ্যায়ের সঙ্গে হাত মিলিয়ে বঙ্গতনয়া কাজল বলিপাড়ায় এবার আয়োজন করেছেন বড়সড় দূর্গোৎসব। যেখানে সতীর্থদের আসা চাই-ই চাই।

সেখানেই অষ্টমীর সন্ধ্যায় জয়া বচ্চন থেকে শুরু করে রণবীর কপূর, মৌনি রায়, রানি মুখোপাধ্যায়দের নিয়ে বসেছিল তারাদের হাট। সেই প্যান্ডেলের প্রচুর ছবি আর ভিডিও ছেয়ে গিয়েছে নেট দুনিয়ায়। যার মধ্যে নজর কেড়েছে কাজল আর জয়ার মজাদার কথোপকথন।

কাজল বলছেন, “মাস্ক খোলো শিগগির!” তারপরই হাসতে হাসতে জয়াকে জড়িয়ে ক্যামেরায় পোজ দিলেন তিনি। মাস্ক ছাড়া জয়ার মুখে যেন দু’বছর পর স্বস্তির আবেশ। লালপাড় সাদা শাড়িতে জয়া এ দিন বাঙালি বধূর বেশেই এসেছিলেন। 

কাজল এ বছর বাধাহীন আনন্দে মেতেছেন। অষ্টমীর সন্ধ্যায় তার পরনে পিচ রঙের শাড়ি। খুড়তুতো বোন রানি পরেছিলেন সোনালি সিল্ক। হালকা রঙের জৌলুসেই অষ্টমী আলোয় আলো। সে আলো তারাদের নাকি আনন্দের- আলাদা করা কঠিন।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন