রাজনীতি

অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দুটি রোডম্যাপ চেয়েছে জামায়াত

অন্তর্বর্তীকালীন সরকারের কাছে জামায়াত দুটি রোডম্যাপ চেয়েছে। একটি হচ্ছে সংস্কারের জন্য, সেই রোডম্যাপের নির্দিষ্ট হতে হবে কি কি বিষয়ে সংস্কার হবে এবং কত দিনে সংস্কার হবে। এই সংস্কারের রোডম্যাপটা যদি সফল হয়, তাহলে পরবর্তীটা দেরি না করে দিতে হবে নির্বাচনী রোডম্যাপ। কিন্তু প্রথমটা যদি সফল না হয়, তাহলে দ্বিতীয়টাও ব্যর্থ হবে। বললেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

শনিবার (২৮ সেপ্টেম্বর) রাতে নিহত সেনা কর্মকর্তা তানজিম সারোয়ার নির্জনের গ্রামের বাড়ি টাঙ্গাইলে গিয়ে তার পরিবারকে সান্তনা দেয়ার পর এসব কথা বলেন তিনি।

জামায়াত আমির বলেন, আমরা কোনো ব্যর্থ নির্বাচন চাচ্ছি না। আমরা চাচ্ছি একটা সফল এবং একটি ক্রেডিবল নির্বাচন। সেইদিক দিয়ে আমরা দুটি রোডম্যাপের দাবি জানাচ্ছি।

আমির ডা. শফিকুর রহমান বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি অপরাধী হয়ে থাকেন তাহলে অবশ্যই তাকে শাস্তির আওতায় আনতে হবে। তাকে কোন ভাবেই ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী যিনি দেশ থেকে চলে গেছেন, অনেকে বলে পালিয়ে গেছেন, আসলে পালিয়ে যাওয়া কোন ভালো জিনিস না। আমি বলি উনি চলে গেছেন। উনি চলে যাওয়ার পর আবার মাঝে মাঝে শুনি যে উনি ঢুকবে, আমি মনে করি যে চলে গিয়ে ভালোই করেছেন। কারণ দেশের মানুষ তাকে ভালোবাসে না। যেহেতু দেশের মানুষ ভালোবাসে না সেহেতু জোর করে আবার ক্ষমতায় বসা বুদ্ধিমতির কাজ হবে বলে মনে করি না।

জামায়াত আমির আরও বলেন, সেনা কর্মকর্তা তানজীম সারোয়ার খুবই ভালো মানুষ ছিলেন। তার পরিবারের সঙ্গে কথা বলে জানলাম আসলে সে সেনাবাহিনীতে যোগদান করেছিলো জীবনবাজি রাখতেই। আমরা নির্জনের জন্য দোয়া করবো যাতে আল্লাহ তাকে বেহেস্ত দান করেন।

তিনি আরো বলেন, যে ডাকাতদল এই ঘটনার সঙ্গে জড়িত তারা এক মাস আগে জামিনে বের হয়েছে। এরপর তারা বিশাল একটি দুর্ঘটনা ঘটিয়েছে। এরকম আরো অনেকেই জেল থেকে জামিন পেয়েছেন। সরকারকে এগুলো দেখতে হবে।

 

জেএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন